নেতাজির জন্মদিন, একই কমিটিতে মমতা, শুভেন্দু ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেতাজির জন্মদিন, একই কমিটিতে মমতা, শুভেন্দু !

Share This


নেতাজির জন্মদিন, একই কমিটিতে মমতা, শুভেন্দু !


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৯/০১/২০২১ :  আর কিছুদিন পরেই ২৩শে  জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম  জন্মদিবস। সেই উপলক্ষে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আগামী ২৩শে জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিবস উপলক্ষে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই দিন তিনি কলকাতার ভিকটোরিয়া মেমোরিয়াল থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। সেদিন এলগিন রোডে  নেতাজির বাড়িতেও তিনি যাবেন বলে জানা যাচ্ছে। কিছুদিন আগেই কেন্দ্র সরকারের অফিসারদের নিয়ে এ দিনটি বিশেষভাবে উদযাপন করার জন্যে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছিলেন নরেন্দ্র মোদী। সেই কমিটি গত কয়েকদিন ধরেই আগামী ২৩শে  জানুয়ারি দিনটিকে কিভাবে পালন করা হবে তা পরিকল্পনা করছিলেন। 

নরেন্দ্র মোদী এর আগে আন্দামানে গিয়ে নেতাজির নামে এবং তাঁর দেওয়া নামে (স্বরাজ দ্বীপ ও স্বদেশ দ্বীপ) নামকরণ করে এসেছিলেন আন্দামানের হ্যাভলক এবং নীল দ্বীপকে। দেশের প্রথম জননেতা হিসেবে নেতাজিই যে প্রথম স্বাধীনতা ঘোষণা করেছিলেন এবং জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন, সেকথা নরেন্দ্র মোদীই সরকারিভাবে স্বীকার করেছিলেন একজন প্রধানমন্ত্রী হিসেবে। সেক্ষেত্রেই নেতাজিই দেশের প্রথম প্রধানমন্ত্রী হওয়া উচিত, এমন সওয়ালও তিনি করেছিলেন।নেতাজি সংক্রান্ত  বেশিরভাগ ফাইল যা সরকারের কাছে ছিল সেগুলোকে প্রকাশ করেছিলেন তিনি। পশ্চিমবঙ্গ সরকারের কাছে থাকা ফাইলগুলিও তার আগে প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ২৩ তারিখ কলকাতায় নেতাজির জন্মদিবসে যে অনুষ্ঠান করা হবে, তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি নতুন কমিটি গঠন করেছেন। সেই কমিটির নেতৃত্ব দেবেন মোদী নিজেই। সেই কমিটিতে রাখা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে, কমিটিতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকর, সুরকার এ আর রহমান, সৌরভ গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, কৌশিক গাঙ্গুলি, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য, তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা অধীর  চৌধুরী, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী।

রাজ্য সরকার দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছে, ২৩শে  জানুয়ারি দিনটিকে জাতীয় ছুটি ঘোষণা করা হোক। কিন্তু সেটা এখনো হয়নি। তাহলে কি আগামী ২৩ তারিখে সেই ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী ? নেতাজি সংক্রান্ত এখনো কিছু ফাইল কেন্দ্র সরকার প্রকাশ করে নি, সেদিন কি সেই গোপন ফাইলগুলি প্রকাশ করা হবে ? সেদিন কি নেতাজির অন্তর্ধান রহস্য উন্মোচিত হতে চলেছে ? নাকি সেদিন বিজেপি সরকার একটি নিরপেক্ষ তদন্ত কমিটি ঘোষণা করবেন নেতাজির অন্তর্ধান রহস্য উন্মোচনরে জন্যে ? জনমানসে কৌতূহল বাড়ছে আগামী ২৩শে জানুয়ারির, সকলের প্রিয় জননেতা নেতাজীর জন্মদিনের অনুষ্ঠানকে ঘিরে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages