লাদাখের প্যাংগং লেকে ১২টি অত্যাধুনিক রণতরী ভাসিয়ে চীনকে চাপে রাখতে চলেছে ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখের প্যাংগং লেকে ১২টি অত্যাধুনিক রণতরী ভাসিয়ে চীনকে চাপে রাখতে চলেছে ভারত

Share This


লাদাখের প্যাংগং লেকে ১২টি অত্যাধুনিক রণতরী ভাসিয়ে চীনকে চাপে রাখতে চলেছে ভারত


আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, ০২/০১/২০২১ :   চীনের সাথে সংঘাতের ফলস্বরূপ এবার লাদাখের প্যাংগং লেকের জলে দ্রুতগামী রণতরী ভাসিয়ে নজরদারি আরও জোরদার করতে চলেছে ভারত।

সূত্র মারফত জানা গিয়েছে, প্যাংগং লেকের জলে ভারত মোট ১২টি দ্রুতগামী রণতরী নামাতে চলেছে। স্পিড বোটগুলিতে সামনের দিক এবং পিছনের দিকে মেশিনগান থেকে শুরু করে সব রকম স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র রাখা থাকবে। যাতে হঠাৎ করে যুদ্ধ লেগে গেলে এই এলাকায় জলপথেও সেই আক্রমন প্রাথমিকভাবে ঠেকিয়ে দেওয়া যায়। ১২টি রনতরী প্যাংগং লেকের জলে ভেসে চীনের সেনাদের ওপর নজর রাখার কাজ করবে। 

১২টি রণতরী লাদাখের প্যাংগং লেকে আনা হচ্ছে গোয়া থেকে। গোয়ার একটি সংস্থা এই রণতরীগুলি প্রস্তুত করছে। এই রণতরীগুলির পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকবেন বিশেষভাবে প্রশিক্ষিত ইঞ্জিনিয়াররা। প্যাংগং লেকের বিশাল জলরাশিতে এই রণতরীগুলি যথেষ্ট গুরুত্ত্বপূর্ন ভূমিকা নেবে বলে মনে করা হচ্ছে। কেননা সীমান্তে ফিঙ্গার ৫ ও ৬-এর মধ্যে সেনাবাহিনীকে পৌঁছে দিতে চীনা সেনারা এক ধরনের নৌকা ব্যবহার করে। ভারতের কিছু স্পিড বোটও সেখানে আছে, কিন্তু অস্ত্রশস্ত্রে সজ্জিত অত্যাধুনিক রণতরীর খুব প্রয়োজন ছিল প্যাংগং লেক এলাকায়। ভারত এবার সেই ব্যবস্থাই  গ্রহণ করতে চলেছে। নতুন এই রণতরীগুলি লাদাখ সীমান্তে ভারতের শক্তি অনেকটাই বৃদ্ধি করবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages