করোনার নতুন স্ট্রেইনে আক্রান্ত ভারতের ১০৯ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনার নতুন স্ট্রেইনে আক্রান্ত ভারতের ১০৯

Share This

করোনার  নতুন স্ট্রেইনে আক্রান্ত ভারতের ১০৯


আজ খবর (, বাংলা), নতুন দিল্লী,  ভারত, ১৪/০১/২০২১ :   দীর্ঘ প্রতীক্ষার পর আগামী পরশু থেকেই গোটা দেশে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা দেওয়া শুরু হয়ে যাবে, কিন্তু এর মধ্যেই অতি সন্তর্পনে ভারতে নিজেদের শাখাপ্রশাখা বিস্তার করছে করোনার নতুন স্ট্রেইন। 

করোনা ভাইরাস নিজেদের চরিত্র বদলে  আরও শক্তিশালী হয়ে নতুন স্ট্রেইন হিসেবে বিশ্ববাসীর নতুন শত্রু হিসেবে পরিচিতি পেয়েছে। ব্রিটেন থেকে এই নতুন স্ট্রেইন ছড়াতে শুরু করেছে বিশ্বের অন্যান্য দেশগুলিতে। এই নতুন স্ট্রেইনের নাম আপাতত 'সার্স-কোভ-২' হিসেবে বলা হয়েছে। ব্রিটেনেই প্রথম এই নতুন স্ট্রেইন ধরা পড়েছিল, যা সেই দেশ থেকে বিশ্বের অন্যান্য দেশগুলিতে ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে, করোনা ভাইরাসের চেয়ে এই নতুন স্ট্রেইন ৭০ গুন্ বেশি শক্তিশালী, এবং এই স্ট্রেইন দ্রুত সংক্ৰমন ঘটাতে পারে।

কোরোনার এই নতুন স্ট্রেইন যাতে ভারতে ছড়িয়ে না পড়ে  সেই জন্যে গত বছর ডিসেম্বর মাসের ২২ তারিখ থেকে ইউকে এবং ভারতের মধ্যে যাতায়াতকারী সব বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছিল, কিন্তু সম্প্রতি তা ফের চালু করে দেওয়া হয়েছে। ভারতের মত অন্যান্য বেশ কিছু দেশও ব্রিটেনের সাথে বিমান পরিষেবা বন্ধ করেছিল, কিন্তু ইতিমধ্যেই বিশ্বের বেশ কিছু দেশে কোরোনার এই নতুন স্ট্রেইন ছড়িয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। 

আমাদের দেশে প্রথমে অল্প সংখ্যাক মানুষের দেহে কোরোনার এই নতুন স্ট্রেইন পাওয়া গিয়েছিল, যাঁরা ব্রিটেন থেকে ভারতে এসেছিলেন। কিন্তু আজ দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হল এই মুহূর্তে ভারতে নতুন স্ট্রেইনে আক্রান্তের সংখ্যা ১০০ পার করে গিয়েছে। এই মুহূর্তে ভারতে এই নতুন স্ট্রেইনে আক্রান্ত হয়েছেন মোট ১০৯ জন মানুষ। চিকিৎসার পাশাপাশি আক্রান্ত এই মানুষদের ওপর কড়া  নজর রাখা হচ্ছে। 

দিল্লীর আন্তর্জাতিক বিমানবন্দরে একটি পোর্টেবল ল্যাবেরটরি তৈরি করা হয়েছে যাতে ব্রিটেন বা অন্যান্য দেশ থেকে আগত যাত্রীদের অত্যন্ত কম সময়ের মধ্যে পরীক্ষা করে দেখে নেওয়া যায় যে তাঁদের দেহে কোরোনার এই নতুন স্ট্রেইন রয়েছে কি না। ব্রিটেন থেকে আগত বিমানযাত্রীদের ব্রিটেনে বিমানে ওঠার আগে এবং দিল্লীতে বিমান থেকে নামার পর পরীক্ষা দিতে হচ্ছে, যে তাঁদের দেহে কোনোরকম সংক্ৰমণ আছে কিনা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages