সিবিএসসি বোর্ডের পরীক্ষার দিন ঘোষণা করা হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিবিএসসি বোর্ডের পরীক্ষার দিন ঘোষণা করা হল

Share This

সিবিএসসি বোর্ডের পরীক্ষার  দিন ঘোষণা করা হল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০১/০১/২০২০ :  কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী রমেশ পখরিয়াল নিশাঙ্ক ২০২১- এর সিবিএসসি বোর্ডের পরীক্ষার দিন আজ ঘোষণা করেছেন। 

শ্রী পোখরিয়াল জানিয়েছেন যে, দশম ও দ্বাদশ শ্রেণীর এই পরীক্ষা শুরু হবে ৪ মে, ২০২১। চলবে ১০ জুন ২০২১ পর্যন্ত। দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৫ জুলাই, ২০২১। তিনি আরো জানিয়েছেন যে, দ্বাদশ শ্রেণীর ব্যবহারিক পরীক্ষা নেওয়া শুরু হবে ১ মার্চ, ২০২১ থেকে।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানান, বর্তমানে করোনা জনিত অতিমারি পরিস্থিতিতে দেশের বিদ্যালয় গুলির ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা এক অভূতপূর্ব ও অনিশ্চিত অবস্থার মধ্যে রয়েছেন। এরকম পরিস্থিতিতে শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন যাতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে কোন অসুবিধা না হয়। কেন্দ্র সরকারও ডিজিটাল মাধ্যমে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য বহুবিধ ব্যবস্থা গ্রহণ করেছেন।
 
শিক্ষামন্ত্রী জানান, শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের মতামত নিয়ে পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী পরীক্ষার্থীদের তাঁর আগাম শুভেচ্ছা জানিয়েছেন।




 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages