ওটিটি প্ল্যাটফর্ম ও টিভি থাকলেও চলচ্চিত্র ও থিয়েটারের জনপ্রিয়তা কমবে না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ওটিটি প্ল্যাটফর্ম ও টিভি থাকলেও চলচ্চিত্র ও থিয়েটারের জনপ্রিয়তা কমবে না

Share This
ওটিটি  প্ল্যাটফর্ম ও টিভি থাকলেও চলচ্চিত্র ও থিয়েটারের জনপ্রিয়তা কমবে না


আজ খবর (বাংলা),  নতুন দিল্লী, ভারত, ২০/০১/২০২১ : ওটিটি প্ল্যাটফর্মের যখন ধীরে ধীরে বিস্তার ঘটছিল তখন একথা ভাবা হয়েছিল যে থিয়েটারগুলিতে নতুন সিনেমার রিলিজ বা মুক্তি বন্ধ হয়ে যাবে এবং চলচ্চিত্র ব্যবসার অবসান ঘটবে। কিন্তু চিরাচরিত চলচ্চিত্র শিল্প, রঙ্গমঞ্চ বা সিনেমা হল এবং ব্লকবাস্টার সিনেমাগুলি ওটিটি প্ল্যাটফর্ম ও টিভি চ্যানেল সত্ত্বেও নিজের অস্তিত্ব অক্ষুন্ন রাখতে পেরেছে। 

প্রকৃতপক্ষে ওটিটি প্ল্যাটফর্ম ও টিভি চ্যানেলগুলি বিনোদন শিল্পের পরিপূরক হয়ে উঠেছে। তবে একথাও ঠিক যে ওটিটি প্ল্যাটফর্ম দর্শক সংখ্যা ক্রমশ বাড়ছে এবং ২০ শতাংশ দর্শক এই প্ল্যাটফর্মে বিভিন্ন অনুষ্ঠান উপভোগ করেন। গোয়ায় অনুষ্ঠিত ৫১তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উপলক্ষ্যে ভারতীয় চলচ্চিত্র প্রযোজনায় পরিবর্তিত প্রেক্ষাপট শীর্ষক এক মতবিনিময় সভায় এই অভিমত প্রকাশ করেন  মালয়ালম চলচ্চিত্র শিল্পের ডিস্ট্রিবিউটার এবং প্রযোজক জি পি বিজয় কুমার।
 
তিনি আরও বলেন, চলচ্চিত্র প্রেমীদের কাছে সিনেমা সম্পর্কে ভিন্ন স্বাদের আগ্রহ বাড়ছে এবং তারা এখন নতুন ভাবধারার বিষয়বস্তু উপলব্ধি করতে চাইছেন। ঠিক একারণেই ওয়েব সিরিজগুলি জনপ্রিয় হয়ে উঠেছে। শ্রী বিজয় কুমার বলেন, দেশে চলচ্চিত্র শিল্পে গুণমান এবং কারিগরি বিশেষজ্ঞ ক্ষেত্রে কোনও পরিবর্তন হয়নি। তবে চলচ্চিত্রকে আরও বেশি দর্শকের কাছে পৌঁছে দিতে পেশাদারি মনোভাব গ্রহণ করতে হবে।
 
কোভিড-১৯এর প্রভাবের ফলে জটিল আর্থিক পরিস্থিতিতে চলচ্চিত্রে অর্থ বিনিয়োগ সম্পর্কিত এক অনলাইন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই শিল্পের বিকাশে আরও বেশি সংখ্যক প্রযোজকের প্রয়োজন। অবশ্য প্রযোজকদেরকেও চলচ্চিত্রে অর্থ যোগানের বিষয়গুলিতে সচেতন থাকতে হবে।
 
চলচ্চিত্র শিল্পে এখনও এক উজ্জ্বল ভবিষ্যৎ অটুট রয়েছে বলে  ইতিবাচক মনোভাব প্রকাশ করে শ্রী বিজয় কুমার বলেন বিভিন্ন চ্যালেঞ্জ সত্ত্বেও এই শিল্পর অগ্রগতি অব্যাহত রয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages