দেশে নতুন স্ট্রেইন বাড়লেও আজ থেকে শুরু হল ভারত বৃটেন বিমান চলাচল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশে নতুন স্ট্রেইন বাড়লেও আজ থেকে শুরু হল ভারত বৃটেন বিমান চলাচল

Share This

দেশে নতুন স্ট্রেইন বাড়লেও আজ থেকে শুরু হল ভারত বৃটেন বিমান চলাচল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৮/০১/২০২১ :  ব্রিটেনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন ছড়িয়ে গেলেও আজ থেকে ভারত-ব্রিটেন আন্তর্জাতিক ভবিমান চলাচল ফের শুরু করে দেওয়া হল।

বেশ কিছুদিন বন্ধ থাকার পর আজ থেকে ফের ভারত ও ব্রিটেনের মধ্যে উড়ান  শুরু করে দেওয়া হল। তবে এই উড়ানগুলি সীমিত সংখ্যক সংখ্যক যাত্রী নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। প্রতি সপ্তাহে মোট ৩০টি বিমান চলাচল করবে ভারত ও ব্রিটেনের মধ্যে। যার মধ্যে ১৫টি বিমান থাকবে ভারতের এবং ১৫টি বিমান থাকে ব্রিটেনের। এই নিয়মে আগামী ২৩ শে জানুয়ারি পর্যন্ত বিমান চলাচল করবে বলে জানা গিয়েছে।

বিমানে যে সব যাত্রীরা উঠবেন, তাঁদের বিমানে ওঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে করানো করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচল শুরু হলেও এর বিরোধিতা করেছেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তাঁরা এই উড়ান ৩১শে জানুয়ারি পর্যন্ত বন্ধ করে রাখতে বলেছিলেন।

এদিকে ইউকের সেই করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন, যাকে সার্স-কোভ-২ বলা হচ্ছে, সেই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ভারতে বাড়তে বাড়তে এখন ৭৫এ পৌঁছে গিয়েছে। তাছাড়া এমন  ৪,৮৫৮ জনকে পাওয়া গিয়েছে যাঁরা ব্রিটেন থেকে ভারতে এসেছেন, যাঁদের এই রোগ হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে, যাঁরা এখন সন্দেহের তালিকায় আছেন। এঁদের ওপর নজর রাখা হচ্ছে। ব্রিটেন থেকে ২৮ দিন আগে যাঁরা  ভারতে এসেছেন, তেমন যাত্রীর সংখ্যা ১,২১১, এঁদের মধ্যে থেকেই ৭৫ জনের দেহে পাওয়া গিয়েছে সার্স-কোভ-২ ভাইরাস। এই ৭৫ জনের মধ্যে আবার ৩৩ জন মুম্বইয়ের বাসিন্দা, ১৪ জন পুনের বাসিন্দা, ৮ জন থানের বাসিন্দা, ৯ জন নাগপুরের বাসিন্দা এবং রায়গড়, নাসিক, ঔরঙ্গাবাদ ও বুলধনার বাসিন্দা আছেন ২ জন করে। দেশে করোনা ভাইরাসের প্রতিষেধকই এখনো দেওয়া শুরু হয় নি, তার মধ্যেই ক্রমশ থাবা চওড়া করে চলেছে করোনা ভাইরাসের দোসর সার্স-কোভ-২ ভাইরাস। যেটা কিনা করোনা ভাইরাসের থেকেও অনেক বেশি শক্তিশালী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages