গতকাল কৃষকদের হাঙ্গামায় আহত ৮৩ পুলিশ কর্মী, দায়ের হয়েছে ২০টি এফআইআর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গতকাল কৃষকদের হাঙ্গামায় আহত ৮৩ পুলিশ কর্মী, দায়ের হয়েছে ২০টি এফআইআর

Share This

গতকাল কৃষকদের হাঙ্গামায় আহত ৮৩ পুলিশ কর্মী, দায়ের হয়েছে ২০টি এফআইআর


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৭/০১/২০২১ : গতকাল রাজধানী দিল্লীতে কৃষকদের ট্র্যাক্টর মিছিলকে কেন্দ্র করে যে চরম বিশৃঙ্খলার হয়েছিল, তাতে দিল্লী পুলিশ এখনও পৰ্যন্ত মোট ১৫টি এফআইআর দায়ের  করেছে। ইস্টার্ন রেঞ্জে আরও ৫টি এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে।

গতকাল প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লীতে কৃষকদের ট্র্যাক্টর মিছিল করার অনুমতি দিয়েছিল পুলিশই। তবে সেই মিছিল বের করার কথা ছিল বেলা ১২ টা  নাগাদ। মোট ৫,০০০ ট্র্যাক্টরকে এই মিছিলে অংশগ্রহণ করার অনুমতি হয়েছিল। ঠিক হয়েছিল, এক একটি ট্র্যাক্টরে  সীমিত সংখ্যক মানুষ থাকবেন, ট্র্যাক্টরগুলিতে জাতীয় পতাকা লাগানো থাকবে। পুলিশের ঠিক করে দেওয়া নির্দিষ্ট রুট ধরে যাবে ট্র্যাক্টর মিছিল। এই বিষয়ে কৃষক আন্দোলনের নেতারা পুলিশের কাছে অঙ্গীকার করে বলেছিলেন, 'মিছিল হবে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে'। কিন্তু গতকাল সম্পূর্ণ উল্টো ঘটনা ঘটেছিল।

গতকাল বেলা ১২টার  বদলে সকাল ৮টা বাজতেই দিল্লীর বিভিন্ন সীমান্ত থেকে শুরু হয়ে যায় ট্র্যাক্টর মিছিল। এক একটি ট্র্যাক্টরে ছিলেন প্রচুর মানুষ। জাতীয় পতাকার পাশাপাশি ছিল কৃষকদের নিজস্ব পতাকাও। রাস্তার বিভিন্ন জায়গায় ব্যারিকেড ভেঙ্গে  কৃষকদের ৩ লক্ষ ট্র্যাক্টর দিল্লীর রাজপথে ঢুকে পড়েছিল। এরপর ধরা পড়েছিল শুধুই তাণ্ডবের ছবি। একের পর এক বাস ভাংচুর করতে থাকেন আন্দোলনরত কৃষকরা। খোলা তরোয়াল ও কৃপাণ হাতে পুলিশের দিকে তেড়ে যান তাঁরা। রাজধানী জুড়ে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে।  এরপর লালকেল্লা দখল করে সেখানে নিজেদের পতাকা উড়িয়ে দেন আন্দোলনকারীরা।

গতকাল পুলিশ যথেষ্ট সংযমের পরিচয় দিয়েছে। কোথাও কোথাও হাঙ্গামাকারীদের আটকাতে পুলিশ লাঠিচার্জ করেছে এবং কাঁদানে গ্যাসের সেল ফাটিয়েছে। কিন্তু আন্দোলনকারীদের ওপর বলপূর্বক দমন নীতি নেয় নি। গতকালের ঘটনায় মোট ৮৩ জন পুলিশকর্মী জখম হয়েছেন, তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকালের কৃষক হাঙ্গামার ঘটনায় কৃষক নেতাদের আর দেখা যায় নি। নিয়ন্ত্রণহীন ট্র্যাক্টর মিছিলের দায় তাঁরা নিতে চান নি। উল্টে তাঁরা বলেছেন, বাইরের কিছু লোক মিছিলে ঢুকে এসে তাণ্ডব চালিয়েছে। গোটা বিষয়টি তদন্ত করে দেখছে দিল্লী পুলিশ। 

আজও  দিল্লীর পরিস্থিতি বেশ থমথমে হয়ে রয়েছে। দিল্লীর বেশ কিছু রাস্তা আজ 'নো এন্ট্রি' করে দেওয়া হয়েছে। কয়েকটি মেট্রো রেল স্টেশন বন্ধ রাখা হয়েছে। পুলিশ সবদিক খতিয়ে দেখছে,কারা গতকাল তাণ্ডব চালিয়েছিল।. সিসিটিভি ফুটেজগুলিকেও খতিয়ে দেখা হচ্ছে। গতকাল শোনা যাচ্ছিল,  গতকালের কৃষক তাণ্ডবের পিছনে হাত রয়েছে কোনো  বিদেশী শক্তির, যারা চাইছিল দিল্লীকে ঘিরে নিতে। গোটা ঘটনা নিয়েই তদন্তে নেমেছে দিল্লী পুলিশ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages