লক ডাউনের সময় বাতিল ট্রেনের টিকিটের টাকা ফেরত পাওয়ার সময়সীমা বাড়াল রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনের সময় বাতিল ট্রেনের টিকিটের টাকা ফেরত পাওয়ার সময়সীমা বাড়াল রেল

Share This

লক ডাউনের সময় বাতিল ট্রেনের টিকিটের টাকা ফেরত পাওয়ার সময়সীমা  বাড়াল রেল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৮/০১/২০২১ : রেল মন্ত্রক পিআরএস কাউন্টার থেকে কাটা টিকিট বাতিলের সময়সীমা ছ’মাসের বেশি করেছে এবং ২১শে মার্চ থেকে ৩১শে জুলাই পর্যন্ত সময়কালে রিজার্ভেশন কাউন্টারে টিকিটের ভাড়া ফেরৎ পাওয়া যাবে নিয়মিত টাইম টেবিল অনুযায়ী যেসব ট্রেন বাতিল করা হয়েছে, সেগুলির ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। 

রেল মন্ত্রক পিআরএস কাউন্টার থেকে কাটা টিকিট বাতিল করার সময়সীমা ছ’মাস থেকে বাড়িতে নয় মাস পর্যন্ত করেছে। ২০২০’র ২১শে মার্চ থেকে ৩১শে জুলাই পর্যন্ত যাঁদের টিকিট কাটা ছিল, তাঁরা রিজার্ভেশন কাউন্টার থেকে টাকা ফেরৎ পাবেন। এই নিয়ম টাইম টেবিলে থাকা নিয়মিত ট্রেনগুলির জন্যই প্রযোজ্য। যদি কেউ ১৩৯ অথবা আইআরসিটিসি ওয়েবসাইট থেকে টিকিট বাতিল করেন, তা হলে যাত্রা শুরুর দিনের থেকে নয় মাসের মধ্যে সেই টিকিট বাতিল করা যাবে।

যাত্রার দিনের থেকে ছ’মাস পরও অনেক যাত্রী জোনাল রেলওয়ে দপ্তরে টিডিআর অথবা সাধারণ দরখাস্তর মাধ্যমে ক্লেইম অফিসে টাকা ফেরৎ পাওয়ার জন্য আবেদন করেছিলেন। এখন নতুন এই নিয়মের ফলে সংশ্লিষ্ট যাত্রীরা টাকা ফেরৎ পাবেন।

কোভিড-১৯ এর ফলে উদ্ভূত পরিস্থিতিতে টিকিট বাতিল ও টাকা ফেরৎ পাওয়ার এটি সর্বাঙ্গীণ নীতি-নির্দেশিকা রেল প্রকাশ করেছিল। সেই নিয়ম অনুযায়ী, যাত্রা শুরুর দিন থেকে ছ’মাস পর্যন্ত পিআরএস কাউন্টার টিকিট, ১৩৯ – এর মাধ্যমে বা আইআরসিটিসি ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বাতিল করার সুযোগ দেওয়া হয়েছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages