সাংসদ শতাব্দী রায় কি ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে ? জল্পনা তুঙ্গে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সাংসদ শতাব্দী রায় কি ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে ? জল্পনা তুঙ্গে

Share This

সাংসদ শতাব্দী রায় কি ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে ? জল্পনা তুঙ্গে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৫/০১/২০২১ :  তৃণমূল কংগ্রেসে পর পর ধাক্কা। এবার দলের বিরুদ্ধে  অসন্তোষ ব্যক্ত করে 'বেসুরো' সাংসদ শতাব্দী রায়ও।. বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি এমনটাই জানা যাচ্ছে।.

নিজের ফেসুবুক পোস্টে দলের বিরুদ্ধে  ক্ষোভের কথা ব্যক্ত করেছেন  তৃণমূল সাংসদ শতাব্দী রায়।. তৃণমূল সূত্রেই তাঁর এই ক্ষোভের কথা কার্যত স্বীকার করে নেওয়া হয়েছে। তারাপীঠ উন্নয়ন পর্ষদ থেকে পদত্যাগ করতে চলেছেন শতাব্দী রায়।.এমনটাই  ইঙ্গিত পাওয়া যাচ্ছে সূত্র মারফত। শতাব্দী রায় তাঁর ফেসবুক পোস্টে জানিয়েছেন, 'বীরভূম জেলার সবরকম দলীয় কর্মসূচিতে তাঁকে ডাকা হয় না. যেটা তাঁর মনোকষ্টের কারন। বীরভূম জেলায় একজন, যাঁর নির্দেশ ছাড়া গাছের পাতাও নড়ে না; তাহলে তিনিও নিশ্চয়ই চান না তাঁকে সব কর্মসূচীতে ডাকা হোক।" বীরভূম জেলায় সব কর্মসূচীর কথা তিনি জানতে পারেন না,তাই সব কারেমসূচীতে তিনি যোগ দিতে পারেন না, বীরভূম জেলায় তিনি স্বাচ্ছন্দে কাজ করতে পারছিলেন না বলে অভিযোগ করেছেন শতাব্দী রায়।

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর সম্পর্কে অবশ্য কোনো অভিযোগ নেই শতাব্দী রায়ের। তিনি বলেছেন, "পিকে দলের কোনো ক্ষতি করেন নি।  তিনি দলকে শক্তিশালী করার কাজটাই করেছিলেন।"  রাজনীতির মময়দানে জোর জল্পনা দল ছাড়তে চলেছেন শতাব্দী রায় এবং তিনি যোগ দিতে চলেছেন বিজেপিতে। কেননা শতাব্দী রায় নিজেই মন্তব্য করেছেন, "তৃণমূলের সাথে লড়াই করতে পারে একমাত্র বিজেপি"। 

আগামীকাল সকাল ৭টার সময় দিল্লী উড়ে যাচ্ছেন শতাব্দী রায়। সূত্রের খবর অনুযায়ী আগামীকাল তিনি দিল্লীতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে সাক্ষাৎ করতে পারেন। এদিকে জরুরী বৈঠকে আজ দিল্লীতে বৈঠকে বসছে বিজেপি, কলকাতা থেকে আজই  তলব করা হয়েছে দিলীপ ঘোষ এবং মুকুল রায়কে। এই দুই বিজেপি নেতা সম্ভবত আজ দিল্লী উড়ে যাচ্ছেন। বিজেপির তরফ থেকে সরাসরি স্বীকার করা না হলেও জল্পনা তৈরি হয়েছে, খুব শীঘ্রই শতাব্দী রায় যোগ দিতে চলেছেন বিজেপিতে। শতাব্দী জানিয়েছেন, "যা কিছু জানানোর ১৬ তারিখ দুপুর দু'টোর সময় জানাবো।"


শতাব্দী রায়ের বেসুরো মনোভাব সম্বন্ধে তিনি জানেন বলে স্বীকার করে নিয়ে তৃণমূল নেতা সৌগত রায়। তিনি বলেছেন, "ওঁর মনে কিছু ক্ষোভ দেখা দিয়েছে।" আর এক তৃণমূল নেতা শতাব্দী রায় সম্বন্ধে বলেছেন, "শতাব্দী রায়ের ফেসবুক পোস্ট নিয়ে দল কিছু জানে না।" আবার তৃণমূলের  বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল বলেছেন, "এ ব্যাপারে তাঁর কিছু জানা নেই।"

আপাতত শতাব্দী রায়কে নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তিনি সত্যিই বিজেপিতে যোগ দেন কিনা  সেদিকে নজর থাকছে সকলের। এদিকে ফের দলের বিরুদ্ধে তাঁর ক্ষোভের কথা শোনা যাচ্ছে রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের গলাতেও। বেশ কিছুদিন ধরেই তিনি ছিলেন বেসুরো। তিনিও দলের বিরুদ্ধে ক্ষোভের কথা জানিয়েছিলেন।  দলের মহাসচিব পার্থ চ্যাটার্জির সাথে তাঁর একাধিকবার বৈঠক হলেও সম্ভবত কোনো সমাধানসূত্র বেরিয়ে আসে নি। যেটা জানা যাচ্ছে, আগামীকাল দুপুর সাড়ে তিনটের সময় রাজীব বন্দ্যোপাধ্যায় ফেসবুক লাইভ করে 'কিছু একটা' ঘোষণা করতে চলেছেন। সেই ঘোষণা ঠিক কি হতে চলেছে ? তিনিও কি দল ছেড়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন ? এই বিষয়টি নিয়েও কৌতহল রয়েছে রাজনৈতিক মহলে। 

এছাড়াও কৌতূহল শুরু হয়েছে তৃণমূল নেতা শিশির অধিকারীকে নিয়ে। তাঁকে দীঘা-উন্নয়ন পর্ষদ থেকে দল সরিয়ে দিয়েছে। জেলা সভাপতি পদ থেকেও তাঁকে সরিয়ে দিয়ে সেখানে বসানো হয়েছে আর এক তৃণমূল নেতা সৌমেন মহাপাত্রকে। কিন্তু জেলা সভাপতির পদ পেয়ে সৌমেন মহাপাত্র শিশিরবাবুর নেতৃত্বেই চলতে চাইছেন। কেননা, শিশির অধিকারী এখনো জেলার চেয়ারম্যান পদে রয়েছেন। সেই কারণে সৌমেনবাবু একাধিকবার শিশিরবাবুকে ফোন করে কথা বলতে চাইলেও একবারের জন্যেও তাঁর ফোন ধরেন নি শিশির অধিকারী।

ইতিমধ্যেই শিশির অধিকারীর দুই পুত্র শুভেন্দু ও সৌমেন্দু যোগ দিয়েছে পদ্ম শিবিরে। এবার কি শিশির অধিকারীও ঘাস ফুল ছেড়ে পদ্ম শিবিরের সাথে যুক্ত হতে চলেছেন ?  ভোট যত এগিয়ে আসছে, তৃণমূল কংগ্রেসের অন্দরে ক্ষোভ বিক্ষোভের মাত্রা ততটাই বেড়ে চলেছে। প্রায়ই তৃণমূল নেতাদের বেসুরো লাগছে। যেমন গতকাল জলপাইগুড়ির নেতা মোহন বসুর বেসুরো হওয়ার কথা মিডিয়ায় প্রকাশ্যে এসেছিল। তৃণমূল কংগ্রেসের এই সব নেতা নেত্রীদের নতুন সুর নতুন কোন সংগীতের সৃষ্টি করে সেদিকে নজর থাকবে আমাদেরও। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages