তারের জালে জড়িয়ে চিতাবাঘের আর্তনাদ, উদ্ধার করল বন দপ্তর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তারের জালে জড়িয়ে চিতাবাঘের আর্তনাদ, উদ্ধার করল বন দপ্তর

Share This

তারের জালে জড়িয়ে চিতাবাঘের আর্তনাদ, উদ্ধার করল বন দপ্তর


আজ খবর (বাংলা), দার্জিলিং, পশ্চিমবঙ্গ, ০৪/০১/২০২১ : চা  বাগানের মধ্যে তারের জালে আটকে পড়ে  রীতিমত হিমশিম খেতে হল পূর্ণবয়স্ক একটি  চিতাবাঘকে। শেষমেশ বন দপ্তরের কর্মীরা তাকে উদ্ধার করে নিয়ে গেল দার্জিলিং-এর চিড়িয়াখানায়।

দার্জিলিং-এর মার্গারেট হোপ চা বাগানে চিতাবাঘের উপর্যুপরি গর্জন শুনে স্থানীয় মানুষজন ঘটনাস্থলে পৌঁছে দেখেন একটি চিতাবাঘ তারের জালে এমনভাবে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে গিয়েছে যে সে নিজেকে কোনোভাবেই মুক্ত করতে পারছে না।. তারের জালে আটকে পড়ে সে ত্রাহি ত্রাহি শুরু করেছে। এরপরেই বন দপ্তরে খবর দেওয়া হলে বন দপ্তর থেকে টিম  পাঠানো হয় মার্গারেট হোপ চা বাগানে।

কার্শিয়াঙ ফরেস্ট রেঞ্জের ডিভিশনাল ফরেস্ট অফিসার (DFO) জে ফরিদ শেখ জানান, "আমাদের কাছে খবর আসে নয়া গাঁও এলাকায় মার্গারেট চা বাগানে একটি  চিতাবাঘ তারের জালে জড়িয়ে পরে আটকে গিয়েছে। আমাদের তরফ থেকে শুকনা থেকে একটি দল পাঠানো হয় ঘটনাস্থলে। ওই দলে ছিলেন ট্র্যাঙ্কুলাইজার বিশেষজ্ঞ এবং পশু চিকিৎসকরা।তাঁরা ঘটনাস্থলে গিয়ে দুপুর সাড়ে তিনটে নাগাদ ট্র্যাঙ্কুলাইজ করে (ঘুমপাড়ানি ওষুধ বুলেট) দিয়ে চিতাবাঘটিকে অজ্ঞান করে জালমুক্ত করেন এবং তাকে উদ্ধার করেন। ওই চিতাবাঘটিকে আপাতত চিকিৎসার কারনে দার্জিলিং-এর পদ্মজা নাইডু হিমালয়ান জুলজিকাল পার্কে (চিড়িয়াখানা) নিয়ে যাওয়া হয়েছে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages