বাগবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি স্নেহের পরশ মমতার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাগবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি স্নেহের পরশ মমতার

Share This

বাগবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি স্নেহের পরশ মমতার
বাগবাজার বস্তি পরিদর্শনে মমতা 


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৪/০১/২০২১ :  বাগবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে এসে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকালেই শশী পাঁজা এবং ফিরহাদ হাকিমকে নিয়ে বাগবাজারের অগ্নিদগ্ধ্ হাজার বস্তি এলাকা পরিদর্শন করেন মমতা। 

গতকাল সন্ধ্যে ৭টা নাগাদ বড়সড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বাগবাজারের হাজার বস্তি অঞ্চলে। নিমেষে আগুন ছড়িয়ে পড়ে গোটা বস্তিতে। দমকলের ২৫টি ইঞ্জিন গিয়ে সেই আগুন নিয়ন্ত্রণ করে। আগুন পৌঁছে গিয়েছিল বাগবাজারে সারদা মায়ের বাড়ির কাছেও। বাগবাজারের 'উদ্বোধন' কার্যালয়ের অফিস ঘরটির বেশ কিছুটা পুড়ে যায়। কাঠের জানলাগুলিতেও আগুন লেগে গিয়েছিল। এর ফলে উদ্বোধন কার্যালয়ে বেশ কিছু নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়। মিশনের পক্ষ থেকে  মাহারাজরা জানিয়েছেন, "মায়ের বাড়িটি আগুনে কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হয় নি, সেটি অক্ষত আছে।"

গতকাল যখন বাগবাজারের হাজার বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটে, সেই সময় ফিরহাদ হাকিম ফিরছিলেন গঙ্গাসাগর থেকে। মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়ে তিনি দ্রুত পৌঁছে যান ঘটনাস্থলে। আজ সকাল হতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে পৌঁছে গিয়েছিলেন ঘটনাস্থলে। তিনি অগ্নিদগ্ধ্ হাজার বস্তি এলকা পরিদর্শন করেন। তিনি বলেন, "এই বস্তির ক্ষতিগ্রস্ত মানুষদের আপাতত বাগবাজার উইমেন্স কলেজে স্থানান্তরিত করা হবে। তাঁদের খাওয়া দাওয়ার ব্যবস্থা করবে রাজ্য সরকার। তাঁদের জন্যে চাল, ডাল, ডিম্-এর ব্যবস্থা করা হচ্ছে। এমনকি শিশুদের জন্যে দুধের ব্যবস্থাও করা হবে।ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকবে রাজ্য সরকার।" 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি এবং থাকব, আমরাই খাওয়াবো। চিন্তার কিছু নেই।. যার যেখানে বাড়ি ছিল, তাকে সেখানেই বাড়ি বানিয়ে দেওয়া হবে। পুরসভা ফের আগের মত করে সবকিছু তৈরি করে দেবে।এই শীতের মরসুমে কম্বল এবং শীতবস্ত্রের ব্যবস্থাও আমরা করে দিচ্ছি।" এভাবে বিপদে পাশে থাকার জন্যে মমতাকে ধন্যবাদ জানিয়েছেন বাগবাজারের হাজার বস্তির ক্ষতিগ্রস্ত মানুষজন। 

গতকাল উত্তর কলকাতার সাহিত্য পরিষদ স্ট্রিটের ব্যাটারি গলিতেই একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages