দূষণ কমাতে আন্দামান ও নিকোবরে চালু হল বৈদ্যুতিক বাস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দূষণ কমাতে আন্দামান ও নিকোবরে চালু হল বৈদ্যুতিক বাস

Share This

দূষণ কমাতে আন্দামান ও নিকোবরে চালু হল বৈদ্যুতিক বাস


আজ খবর (বাংলা), পোর্ট ব্লেয়ার, আন্দামান ও  নিকোবর দ্বীপপুঞ্জ,২৭/০১/২০২১ : আজ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের উপরাজ্যপাল অবসরপ্রাপ্ত অ্যাডমিরাল ডি কে যোশী বৈদ্যুতিক বাস চলাচলের যাত্রার সূচনা করেছেন। 

এই প্রকল্পে এনটিপিসি বিদ্যুৎ ব্যাপার নিগম লিমিটেড (এনভিভিএন লিমিটেড) চল্লিশটি বৈদ্যুতিক বাস দিয়েছে। কেন্দ্রের বিদ্যুৎ মন্ত্রকের এনটিপিসি লিমিটেডের ১০০% অধীনস্থ সংস্থা এনভিভিএন লিমিটেড। 

কেন্দ্রশাসিত এই দ্বীপভূমিতে বৈদ্যুতিক বাস চালু হবার ফলে কার্বন নিঃসরণ কমবে এবং জনপরিবহনের ক্ষেত্রে অনেকটাই স্বাচ্ছন্দ্য আসবে বলে মনে করা হচ্ছে। 

এই প্রকল্প ছাড়াও এনভিভিএন বেঙ্গালুরুতে স্মার্ট সিটি প্রকল্পে ৯০টি বাস সরবরাহ করবে। এই বাসগুলি নাম্মা মেট্রো নেটওয়ার্কের সঙ্গে যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করবে।  

যানবাহনের থেকে কার্বন নিঃসরণের সমস্যা মেটাতে এনভিভিএন তৈরি করা হয়েছে। বৈদ্যুতিক গাড়ির ব্যবহার বাড়াতে দেশের নানা শহরে এই সংস্থা চার্জিং-এর পরিকাঠামো গড়ে তুলছে।

দ্বীপভূমিতে প্রজাতন্ত্র দিবস পালিত হচ্ছে 


গতকাল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পোর্ট ব্লেয়ারে নেতাজী স্টেডিয়ামে ২৬শে জানুয়ারি ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে আন্দামান ও নিকোবর কমান্ড একটি আনুষ্ঠানিক কুচকাওয়াজের আয়োজন করেছিল। আন্দামান ও নিকোবরের উপরাজ্যপাল অবসরপ্রাপ্ত অ্যাডমিরাল ডিকে যোশী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ভারতীয় নৌবাহিনীর লেফট্যানান্ট কমান্ডার আর মণিকান্দনের নেতৃত্বে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, উপকূলরক্ষী বাহিনী এবং আন্দামান ও নিকোবর পুলিশ কুচকাওয়াজে অংশ নেয়।

প্রত্যেক দলে একজন অফিসার, একজন জুনিয়ার কমিশনড অফিসার সহ ১৫জন ছিলেন। ভারতীয় বিমান বাহিনীর এমআই -১৭ হেলিকপ্টার, নৌবাহিনীর ডরনিয়ার এয়ারক্রাফট কুচকাওয়াজে অংশ নিয়েছিল। এই কুচকাওয়াজের মধ্য দিয়ে আন্দামান ও নিকোবর কমান্ডের সব বাহিনীর মধ্যে সমন্বয় ও একসঙ্গে কাজ করার সংস্কৃতি প্রতিফলিত হয়েছে।

সব সরকারী নির্দেশিকা ও কোভিড সংক্রান্ত নিয়মাবলী মেনে অনুষ্ঠানটি করা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages