পাহাড়ে কৃষকদের বিনামূল্যে ফলের বীজ ও চাষের সরঞ্জাম দিল জিটিএ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাহাড়ে কৃষকদের বিনামূল্যে ফলের বীজ ও চাষের সরঞ্জাম দিল জিটিএ

Share This


আজ খবর (বাংলা), দার্জিলিং, পশ্চিমবঙ্গ, ১৩/০১/২০২১ : দার্জিলিং পাহাড়ে জিটিএর উদ্যানতত্ত্ব বিভাগ কৃষিক্ষেত্রের অন্যান্য সরঞ্জামের পাশাপাশি আজ কৃষকদের বীজ সরবরাহ করল। 

কৃষি উন্নয়ন সংস্থা আয়োজিত উদ্যানতত্ত্ব বিভাগ, জিটিএ কৃষিক্ষেত্রে প্রয়োজনীয় সরঞ্জামাদি সহ কৃষকদের বিভিন্ন ফলের বীজ সরবরাহ করেছে।  কালেবাং ধারা -২ এর আওতায় মেনজং বন্দরে একটি কর্মসূচির আয়োজন করা হয়েছিল।  কর্মসূচির জন্য এলাকার কৃষকরা জড়ো হয়েছিলেন।

উদ্যানতত্ত্ব বিভাগের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মাধব ছেত্রি এবং কৃষি উন্নয়ন সংস্থার কেন্দ্রীয় কমিটির সদস্য আমির বাসনেত উপস্থিত ছিলেন।  কৃষিক্ষেত্রকে উত্সাহিত করতে মেনজং ও পাইংয়ের ১৪০ টি কৃষক পরিবারকে কৃষিকাজের সরঞ্জাম এবং বীজ সরবরাহ করা হয়েছে।

জিটিএর বর্তমান চেয়ারম্যান অনিত থাপার উদ্যোগে এই আয়োজন করা হয়েছিল। তিনি এখন পার্বত্য কৃষকদের অনুর্বর জমি ব্যবহার করতে উত্সাহিত করছেন।  কোভিডের কারণে বেকার যুবকরা এখন সবাই ঘরে ফিরেছে।  যুবকদের নিজস্ব জায়গায় খাবার তৈরির ধারণা নিয়ে এখন এই পরিকল্পনাটি সামনে আনা হয়েছে।  গ্রাহক কৃষকরা জিটিএর মাধ্যমে বিশেষ এই আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

(দেখুন ভিডিও)

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages