রাজ্যে রাজনীতির পারদ চড়ছে দ্রুত বেগে, বাড়াচ্ছে উদ্বেগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যে রাজনীতির পারদ চড়ছে দ্রুত বেগে, বাড়াচ্ছে উদ্বেগ

Share This

রাজ্যে রাজনীতির পারদ চড়ছে দ্রুত বেগে, বাড়াচ্ছে উদ্বেগ
রাজ্যে এলেন জে পি নাড্ডা 

আজ খবর (বাংলা), অন্ডাল, পশ্চিমবঙ্গ, ০৯/-১/২-২১ : বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই রাজ্যে রাজনীতি নিয়ে সরগরম হয়ে উঠছে পরিস্থিতি। এই পরিস্থিতির মধ্যেই আজ রাজ্যে এলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জগৎ প্রাসাদ নাড্ডা। এদিকে বিজেপির বিরুদ্ধে তোপ  দেগে সুর  চড়ালো  তৃণমূলও।

আজ কিছুক্ষণ আগেই প্রথমে অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দরে এসে নেমেছে জে পি নাড্ডার বিমান, তারপর সেখান থেকে হেলিকপ্টারে করে কিছুক্ষণ আগেই তিনি এসে পৌঁছেছেন কাটোয়াতে। এর পর তিনি প্রথমে রাধাগোবিন্দ মন্দিরে পুজো দিতে যাবেন, তারপর তিনি বিভিন্ন কৃষকের সাথে দেখা করে তাঁদের থেকে কিছুটা করে চাল সংগ্রহ করবেন। এই চাল রাখা থাকবে, কিছুদিন পরেই রাজ্যে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী, সেই সময় এই চাল দিয়েই খিচুড়ি তৈরি করা হবে, যে খিচুড়ি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মধ্যাহ্ন ভোজন করবেন বলে জানা গিয়েছে। আজ সারাদিন জে পি নাড্ডার বেশ কিছু রাজনৈতিক কর্মসূচী আছে। রয়েছে বিশাল রোড  শো। তারপর সাংবাদিকদের সাথে মিলিত হবেন তিনি।

আজ জেপি নাড্ডা কৃষক সুরক্ষা অভিযানে অংশ নেবেন। তিনি আজ এক কৃষকের বাড়িতে মাধ্যাহ্নভোজন করবেন। নাড্ডার জন্যে ব্যাপক কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এর আগের বার ডায়মন্ড হারবারে জনসভা করতে যাওয়ার সময় তাঁর কনভয়ে হামলা চালানোর  অভিযোগ উঠেছিল। তাই এবার বেশ কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নাড্ডার নিরাপত্তা নিয়ে কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, "নাড্ডাজির নিরাপত্তার দায়িত্ব রাজ্য সরকারের। এবার হামলা হলে বুঝে নেব।" নাড্ডার রোড  শোয়ে অংশ নিতে ইতিমধ্যেই কাটোয়া শহরে প্রচুর মানুষ ভীড় জমিয়েছেন।

সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী কাকলি ঘোষ দোস্তিদার 

এদিকে আজ কলকাতার তৃণমূল ভবনে তৃণমূল নেত্রী কাকলি ঘোষ দোস্তিদার তোপ দেগেছেন বিজেপির বিরুদ্ধে। তিনি বলেছেন, "রাজ্যে মহিলাদের অসম্মান, অশালীনতা এবং ধর্ষণের খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে। বিজেপি মিথ্যেবাদীর দল।. এদের মুখোশ খুলে দিয়ে এদের প্রকৃত চরিত্র জনসাধারণের সামনে তুলে ধরতে চাই। তৃণমূল মানুষের জন্যে রাজনীতি করে, সুশাসনের জন্যে রাজনীতি করে। আর বিজেপি নোংরামোর রাজনীতি করে। ওরা ফেক নিউজ ছড়িয়ে রাজ্যের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করছে। ওয়া ভুয়ো খবর ছড়াচ্ছে। বিজেপির এখন তিন ভাগ, আদি, নব্য এবং পর্যটক। এখন পর্যটকরাই বিজেপিতে ভীড় বাড়াচ্ছে।"

অন্যদিকে, রাজধানী দিল্লীতে আজ পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর পৌঁছে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়িতে। গতকাল রাতেই স্বরাষ্ট্রমন্ত্রীর আহবানে দিল্লীতে উড়ে যান রাজ্যপাল। আজ স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজ্যপালের মধ্যে কি কথা হয়, সেদিকে নজর রয়েছে রাজ্যের রাজনীতি নিয়ে ওয়াকিবহাল মানুষের। এদিকে আরও একটা খবর পাওয়া যাচ্ছে, আব্বাস সিদ্দিকী হায়দ্রাবাদের মিম-এর সহযোগিতায় রাজ্যে নতুন একটি রাজনৈতিক দল গঠন করতে চলেছে। এই রাজনৈতিক দল আগামী বিধানসভা নির্বাচনে লড়বে এবং সম্ভবত ৮০টি আসনে প্রার্থী দেবে। এই ব্যাপারে আগামী ২১শে  জানুয়ারি কলকাতা প্রেস ক্লাব থেকে চূড়ান্ত ঘোষণা করবেন আব্বাস সিদ্দিকী নিজেই। 

অধীর রঞ্জন চৌধুরী 

রাজ্যে সিপিএম এবং কংগ্রেস জোট বেঁধে বেশ কিছু ইস্যু নিয়ে ইতিমধ্যেই নেমে পড়েছে ময়দানে। রাজ্যে চিটফান্ডে প্রতারিতদের টাকা ফেরানোর দাবীতে গতকাল সরব হয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। আবার কুর্মী সমাজের অনুষ্ঠানেও গতকাল হাজির হয়েছিলেন তিনি। আগামী মাসের ১১ তারিখে বাম ছাত্র যুবরা বিভিন্ন ইস্যুতে নবান্ন অভিযানের ডাক দিয়েছে।ওদিকে পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চার মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের বিভাজন রাজনীতির জন্যে দার্জিলিং ও কালিম্পঙের পাহাড় উত্তপ্ত হয়ে উঠেছে। সব মিলিয়ে এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে উঠে আসছে নতুন নতুন সমীকরণ। রাজ্যে রাজনীতির পারদ চড়ছে দ্রুত বেগে, বাড়াচ্ছে উদ্বেগ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages