নেতাজির জন্মজয়ন্তী এবারের থেকে জাতীয় পরাক্রম দিবস হিসেবে পালন করবে দেশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেতাজির জন্মজয়ন্তী এবারের থেকে জাতীয় পরাক্রম দিবস হিসেবে পালন করবে দেশ

Share This

নেতাজির জন্মজয়ন্তী এবারের থেকে জাতীয় পরাক্রম দিবস হিসেবে পালন করবে দেশ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৯/০১/২০২১ :  এবার থেকে ২৩শে  জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিবসকে 'জাতীয় পরাক্রম দিবস' হিসেবে পালন করা হবে বলে জানাল কেন্দ্র সরকার।

আর কিছুদিন পরেই আগামী ২৩শে  জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম  জন্মদিবস। আর এই বছর থেকেই প্রতি বছর নেতাজির প্রতি সন্মান ও শ্রদ্ধা প্রদর্শন করতে দেশ জুড়ে পালিত হবে 'জাতীয় পরাক্রম দিবস'। দেশের প্রতি সুভাষ চন্দ্র বসুর ত্যাগ, দায়বদ্ধতা, তাঁর বীরত্ব, পরাক্রম এবং মাতৃভূমির প্রতি তাঁর প্রেমকে স্মরণ করতেই প্রতি বছর নেতাজির জন্মজয়ন্তী দিনটিকে 'জাতীয় পরাক্রম দিবস' হিসেবে পালন করার উদ্দেশ্যেই আজ বিজ্ঞপ্তি জারি করল কেন্দ্র সরকার। 

নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মজয়ন্তীর দিনটিকে 'দেশপ্রেম দিবস' হিসেবে পালন করার দাবী জানিয়ে আসছিল বসু পরিবার। শুধু তাই নয়, ওই দিনটিতে রাষ্ট্রীয় ছুটির দিন হিসেবে ঘোষণা করার দাবীও উঠেছিল বিভিন্ন মহল থেকে। তবে দেশপ্রেম নয়, আজ কেন্দ্রের তরফ থেকে এই দিনটিকে 'জাতীয় পরাক্রম দিবস' হিসেবে পালন করার কথা জানানো হয়েছে।  নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষেই আগামী ২৩ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় আসবেন, সেদিন তিনি কলকাতার  ভিকটোরিয়া মেমোরিয়াল হল থেকে  ভাষণ দেবেন এবং নেতাএকজি সুভাষ চন্দ্রের এলগিন রোডের বাসভবনে যাবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages