কালকা মেলের নাম বদলে হল 'নেতাজি এক্সপ্রেস' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কালকা মেলের নাম বদলে হল 'নেতাজি এক্সপ্রেস'

Share This

কালকা মেলের নাম বদলে হল 'নেতাজি এক্সপ্রেস'


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২০/০১/২০২১ :  এবার হাওড়া স্টেশন থেকে হিমাচল প্রদেশগামী  হাওড়া-কালকা মেল্-এর নাম বদলে নেতাজি সুভাষ চন্দ্র বসুর নামে রাখা হচ্ছে।

আর তিন দিন পরেই নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম  জন্মদিবস। ইতিমধ্যেই ২৩শে  জানুয়ারি দিনটিকে জাতীয় পরাক্রম দিবস হিসেবে গোটা দেশেই পালন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার এবং এই মর্মে একটি বিজ্ঞাপ্তিও জারি করা  হয়েছে। এবার ভারতীয় রেলের তরফ থেকেও জানানো হল প্রতিদিন যে হাওড়া কালকা মেল্ হাওড়া স্টেশন থেকে ছেড়ে হিমাচল প্রদেশের উদ্দেশ্যে ছুটে যায়, সেই কালকা মেল্-এর নাম বদলে নেতাজি এক্সপ্রেস করা হয়েছে।

রেল মন্ত্রক ১২৩১১/১২৩১২ হাওড়া-কালকা মেলের নাম ‘নেতাজী এক্সপ্রেস’ হিসবে নামকরণ করেছে। এটি লক্ষ্যণীয় যে হাওড়া-কালকা মেল খুব জনপ্রিয় এবং ভারতীয় রেলের অন্যতম পুরনো ট্রেন। এই হাওড়া-কালকা মেলটি দিল্লী হয়ে হাওড়া (পূর্বরেল) এবং কালকা (উত্তর রেল)এর মধ্যে চলাচল করে। পশ্চিমবঙ্গ থেকে হিমাচল প্রদেশে যাওয়ার জন্যে কালকা মেল্ই হল অন্যতম প্রধান ট্রেন। এবার থেকে তার নাম হল 'নেতাজি এক্সপ্রেস'। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages