ভারতের জাতীয় পতাকার রঙে সেজে উঠল বুর্জ খলিফা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের জাতীয় পতাকার রঙে সেজে উঠল বুর্জ খলিফা

Share This

ভারতের জাতীয় পতাকার রঙে সেজে উঠল বুর্জ খলিফা


আজ খবর (বাংলা), দুবাই,  ইউএই, ২৭/০১/২০২১ : বিশ্বের উচ্চতম অট্টালিকা  দুবাইএর বুর্জ খলিফা সেজে উঠল ভারতের জাতীয় পতাকা তিরঙ্গার সাজে। গতকাল ভারতের ৭২তম  প্রজাতন্ত্র দিবসের দিন এই ঘটনার সাক্ষী থাকল গোটা দুনিয়া। ভারতের জাতীয় পতাকার রঙে সেজে রয়েছে বুর্জ খলিফা। 

ইউনাইটেড আরাবিয়ান এমিরেটস, ভারতের দীর্ঘদিনের বন্ধু দেশ। সেই বন্ধুত্বের খাতিরেই গতকাল বুর্জ খলিফা সেজে উঠেছিল ভারতের জাতীয় পতাকার সাজে। বহু দূর থেকে রূপসী মায়াময় লাগছিল বুর্জ খলিফাকে। সেদেশে কর্মরত ভারতীয় এম্বাসাডর জানিয়েছেন, "গতকাল অপূর্ব লাগছিল বুর্জ খলিফাকে, ভারতের সাথে আরবের বন্ধুত্ত্বকে স্বীকৃতি দিতেই বুর্জ খলিফাকে সাজিয়ে তোলা হয়েছিল ভারতীয় জাতীয় পতাকার আলোয়। গর্বে বুক ভরে উঠেছিল।"

আরবের সাথে ভারতের বন্ধুত্ব্ব অনেকদিনের। দুই দেশের মধ্যে সাংস্কৃতিক ও অর্থনৈতিক চুক্তি রয়েছে দীর্ঘদিন ধরেই। ভারতকে কূটনৈতিক দিক থেকে সমর্থন করে আরব দুনিয়া। কিছুদিন আগেই ভারতের বিদেশ মন্ত্রকের আধিকারিক ভি মুরলিধরন দুবাই গিয়েছিলেন তিন দিনের সফরে। ভারত ও আরবের মধ্যে যে দৃঢ় বন্ধুত্বের সম্পর্ক রয়েছে, তারই নিদর্শন স্বরূপ গতকাল বুর্জ খলিফাকে ভারতের জাতীয় পতাকার ত্রিবর্ণ রঙ্গিন আলোয় সাজিয়ে তোলা হয়েছিল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages