দেশীয় প্রযুক্তিতে ভারতের প্রথম ৯এমএম মেশিন পিস্তল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশীয় প্রযুক্তিতে ভারতের প্রথম ৯এমএম মেশিন পিস্তল

Share This

দেশীয় প্রযুক্তিতে ভারতের প্রথম ৯এমএম মেশিন পিস্তল


আজ (খবর বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৫/০১/২০২১ : এবার দেশীয় প্রযুক্তি ব্যবহার করেই ভারতের প্রথম ৯এমএম মেশিন পিস্তল তৈরি করা হয়েছে। 

ভারতের প্রতিরক্ষা গবেষণা উন্নয়ন সংস্থা  ডিআরডিও এবং ভারতীয় সেনাবাহিনী যৌথভাবে  এটি তৈরি করেছে।  মহ্-এর ইনফ্যান্ট্রি স্কুল এবং  পুনের ডিআরডিও'র অস্ত্র গবেষণা এবং উন্নয়ন প্রতিষ্ঠান (এআরডিই), নিজ নিজ দক্ষতা ব্যবহার করে এই অস্ত্রটির নকশা তৈরি করেছে।  অস্ত্রটি চার মাসের অল্প  সময়ে তৈরি করা হয়েছে। সশস্ত্র বাহিনীতে এই মেশিন পিস্তলের ব্যবহারের বহু সম্ভাবনা রয়েছে। সন্ত্রাস দমন থেকে ভিআইপিদের  সুরক্ষা প্রদান সব ক্ষেত্রে এই অস্ত্র ব্যবহার করা যেতে পারে। এক একটি ৯এমএম মেশিন পিস্তল তৈরি করতে খরচ ৫০ হাজার টাকা। এই পিস্তল বিদেশে রফতানির সুযোগ রয়েছে। 

 এই অস্ত্রটির নাম দেওয়া  হয়েছে "অস্মি" যার অর্থ "অহংকার", "আত্ম-সম্মান" এবং "কঠোর পরিশ্রম"।

 প্রধানমন্ত্রীর আত্মনির্ভর  ভারত সম্পর্কিত দৃষ্টিভঙ্গির সঙ্গে  সামঞ্জস্য বজায় রেখে এই অস্ত্র দেশের স্বনির্ভরতার পথ সুগম করবে এবং আগামী দিনে  আধাসামরিক বাহিনী (পিএমএফ) তে বিশেষ সহয়তায় প্রদান করবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages