দেশের সর্বত্র বিনামূল্যে দেওয়া হবে করোনা ভাইরাসের প্রতিষেধক : স্বাস্থ্যমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের সর্বত্র বিনামূল্যে দেওয়া হবে করোনা ভাইরাসের প্রতিষেধক : স্বাস্থ্যমন্ত্রী

Share This

দেশের সর্বত্র বিনামূল্যে দেওয়া হবে করোনা ভাইরাসের প্রতিষেধক : স্বাস্থ্যমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/০১/২০২১ : আমাদের দেশে করোনা প্রতিষেধক নিতে গেলে কত খরচ পড়বে ? সাংবাদিকদের থেকে এই প্রশ্নের মুখোমুখি হয়ে স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্দ্ধন ঘোষণা করলেন, "দিল্লীর মত সমগ্র দেশেই বিনামূল্যে  দেওয়া হবে করোনা প্রতিষেধক টিকা।" 

দেশের জনসাধারনকে করোনা ভ্যাকসিন দিতে চলেছে কেন্দ্র সরকার। কিন্তু সেই ভ্যাকসিনের দাম কত ? সাধারণ মানুষকে এই প্রতিষেধক পেতে হলে কত টাকা খরচ করতে হবে ? এই প্রশ্ন উঠেছিল গোটা দেশেই। সেই প্রশ্নেরই আজ জবাব দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলে দিলেন, "শুধু রাজধানী দিল্লীতেই নয়, গোটা দেশেই বিনামূল্যে দেওয়া হবে করোনা ভাইরাসের প্রতিষেধক। এর জন্যে আলাদা করে কোনো খরচ করতে হবে না।":

আজ সকালে স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্দ্ধন দিল্লীর গুরু তেগ বাহাদুর হাসপাতালে গিয়েছিলেন করোনা প্রতিষেধক দেওয়ার ট্রায়াল রান দেখতে। যেখানে ওই প্রতিষেধক ছাড়া বাদবাকি সবকিছুর মহড়া দেওয়া হল। সেই ট্রায়াল রান দেখে স্বাস্থ্যমন্ত্রী খুশি হয়েছেন বলেই জানা গিয়েছে। গোটা দেশেই আজ ট্রায়াল রান করা হয়েছে। দেশের মোট ১১৯টি জেলাতে  ২৫৯টি কেন্দ্রে আজ ট্রায়াল রানের ব্যবস্থা করা হয়েছিল। 

আজ দেশের সব রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলিতে রাজধানী শহর এবং অন্যান্য জায়গায় করোনা প্রতিষেধকের ট্রায়াল রান করার কাজ চলছে। সবকিছু ঠিক থাকলে এরপর বহু প্রতীক্ষিত করোনা ভাইরাসের প্রতিষেধক দেওয়ার কাজ শুরু করা হবে।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages