দিলীপ ঘোষের চেয়ে অভিষেক পুরোন রাজনীতিবীদ : সৌগত রায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিলীপ ঘোষের চেয়ে অভিষেক পুরোন রাজনীতিবীদ : সৌগত রায়

Share This

দিলীপ ঘোষের চেয়ে অভিষেক পুরোন রাজনীতিবীদ : সৌগত রায়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৩/০১/২০২১ :  জিএসটি ঘাটতি, স্মার্ট সিটি, কেন্দ্র সরকরের ব্যর্থ প্রতিশ্রুতি এবং বুলেট ট্রেন নিয়ে আজ কেন্দ্র সরকারকে আক্রমন করলেন বর্ষীয়ান তৃণমূল নেতা সৌগত রায়। 

আজ তৃণমূল ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল নেতা সৌগত রায় বলেন, "দেশে জিএসটির ঘাটতি ক্রমেই বেড়ে চলেছে। কেন্দ্র সরকার জিএসটি বাবদ রাজ্যের পাওনা অর্থ দিচ্ছে না। এমন একটা পরিস্থিতি তৈরি হচ্ছে, যাতে রাজ্য সরকার জিএসটির  ঘাটতি পূরণ করতে ঋণ  নিতে বাধ্য হয়। দেশে বেকারত্বের হার ক্রমেই বেড়ে চলেছে। স্বাধীনতার পর  দেশে বেকারত্বের হার এখন সবচেয়ে বেশি রয়েছে।" 

দেশের স্মার্ট সিটি পারিয়াকল্পনা নিয়ে সৌগত রায় বলেন, "কেন্দ্র সরকার বলেছিল ২০২০ সালের মধ্যে দেশে মোট ১০০টি স্মার্ট সিটি তৈরি করা হবে। এখন আবার বলছে ২০২০ সাল নয়, ২০২৩ সালের মধ্যে এই প্রকল্প শেষ করা হবে। এখনো পর্যন্ত এই প্রকল্পে মাত্র ২৫% কাজ এগিয়েছে। ৩৪টি শহরে স্মার্ট সিটি প্রকল্পের কাজ শেষ করা হয় নি। আমাদের রাজ্যেও স্মার্ট সিটির কাজ শেষ করা হয় নি। স্মার্ট সিটি প্রকল্পে পুরোপুরি ব্যর্থ কেন্দ্র সরকার। আসলে কেন্দ্রের দেওয়া কোনো প্রতিশ্রুতি বাস্তবায়িত করা হয় না।"

বুলেট ট্রেন নিয়ে সৌগতবাবু বলেন, "দেশে বুলেট ট্রেন প্রকল্পটি একটি অপচয় ছাড়া আর কিছু নয়। বুলেট ট্রেনের রাস্তার জন্যে ১৮০ কোটি টাকা খরচ করা হচ্ছে অথচ বন্দে ভারত এক্সপ্রেস এখন বন্ধ রাখা হয়েছে। বুলেট ট্রেনের নামে প্রচুর অর্থ অপচয় করা হচ্ছে। কেন্দ্র সরকার বিভিন্ন প্রকল্পের নামে শুধু প্রচারে খরচ করছে। প্রধানমন্ত্রী কিষান প্রকল্পে মাত্র ৪১% কাজ হয়েছে। গত ৬ বছরে প্রতিরক্ষার কোনো প্রকল্প নেওয়াই হয় নি।"

এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌগতবাবু বিজেপিকে আক্রমন করতে ছাড়েন নি। তিনি বলেছেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বার বার ব্যক্তিগত আক্রমন করা হচ্ছে। অভিষেক দিলীপ ঘোষের চেয়ে অনেক বেশিদিন ধরে রাজনীতি করছেন। গতকাল অভিষেকের রোড  শোতে প্রচুর মানুষের ভীড় হয়েছিল। রাজ্যে বিজেপির কোনো মুখ নেই। অমিত শাহ  মাঝে মাঝে রাজ্যে এসে বিভিন্ন মানুষের বাড়িতে খাবার খেতে যাচ্ছেন। বিজেপির পাল্টা হিসেবে রাজ্যের যে সব জায়গায় তৃণমূল রোড  শো করেছে, সেইসব রোড  শো-এ মানুষের ভীড় ছিল অনেক বেশি।"



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages