পুত্র সন্তান না হওয়ায় মহিলাকে তিন তালাক স্বামীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুত্র সন্তান না হওয়ায় মহিলাকে তিন তালাক স্বামীর

Share This

পুত্র সন্তান না হওয়ায় মহিলাকে তিন তালাক স্বামীর


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৯/০১/২০২১ : বিগত দুই দশক ধরে কোনো পুত্র সন্তানের জন্ম দিতে না পারায় এক মহিলাকে তিন তালাক দিলেন তাঁর স্বামী। বাধ্য হয়ে ওই মহিলা দিল্লীর সাকেত আদালতের দ্বারস্থ হলেন।

২৩ বছর আগে হুমা হাসিমের সাথে বিয়ে হয়েছিল দিল্লীর এক শিল্পপতি দানিশ হাসিমের সাথে। তাঁদের দুই কন্যা সন্তান আছে, যাদের একজনের বয়স ২০ বছর এবং অন্যজনের বয়স ১৮ ব।. হুমা আদালতের দ্বারস্থ হয়ে অভিযোগ করেছেন, তাঁর স্বামী দানিশ তিনবার তালাক উচ্চারণ করে তাঁকে বিবাহ বিচ্ছেদ দিয়েছেন। 

হুমা জানিয়েছেন, "আমার স্বামী সব সময়েই পুত্র সন্তান চেয়ে এসেছেন, এর জন্যে বেশ কয়েকবার আমাকে গর্ভপাত পর্যন্ত করতে হয়েছে। একদিন আমার স্বামী আমার মেয়েকে মারধর করছিল, সেই সময় আমি মেয়েকে বাঁচাতে ছুটে গিয়েছি, তিনি আমাকে সজোরে লাথি মারেন এবং আমি ছিটকে পরে যাই। এরপরেই তিনি তিনবার তালাক উচ্চারণ করেন।. আমি পুলিশে অভিযোগ দায়ের করতে চেয়েছিলাম, কিন্তু পুলিশ আমাকে কোনো গুরুত্ত্ব দেয় নি।. আমি কিছুটা মাসোহারা চেয়েছিলাম, কিন্তু আমার স্বামী আমাকে কিছুই দেন নি।"

হুমা অভিযোগ করছেন গত বছর ২১শে জুলাই তিনি পুলিশে এফআইআর করতে চেয়েছিলেন, কিন্তু পুলিশ সেই এফআইআর গ্রহণ করে নি। তার ঠিক এক মাস আগে তাঁকে তিন তালাক দেওয়া হয়েছিল। হুমা মেয়েদের সঙ্গে করে মহিলা কমিশনে গিয়েও অভিযোগ জানিয়ে এসেছেন, কিন্তু কোনো লাভ হয়নি। আমাদের দেশ থেকে তিন তালাক অবলুপ্ত হলেও সমাজের বহু স্তরে তা এখনো বিদ্যমান। বহু মুসলিম মহিলা এই তিন তালাকের জেরে চূড়ান্ত সমস্যায় রয়েছেন। তা সত্ত্বেও পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করে। জাতীয় মহিলা কমিশনে অভিযোগ জানিয়েও কোনো সুরাহা হয় না।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages