মুক্তিযুদ্ধের বাস্তব ঘটনা নিয়ে 'মেঘমল্লার' ছবি মনে দাগ কেটে যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুক্তিযুদ্ধের বাস্তব ঘটনা নিয়ে 'মেঘমল্লার' ছবি মনে দাগ কেটে যায়

Share This

মুক্তিযুদ্ধের বাস্তব ঘটনা নিয়ে 'মেঘমল্লার' ছবি মনে দাগ কেটে যায়


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/০১/২০২১ : বাংলাদেশে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ ছিল বলতে গেলে জনগণের যুদ্ধ, অর্থাৎ যাকে বলা হয় পিপলস্ ওয়ার। সেই মুক্তিযুদ্ধের আধারে ছোট একটি শহরের এক পরিবারের সংগ্রামের কাহিনী নিয়ে তৈরি চলচ্চিত্র মেঘমল্লার। এমনটি জানিয়েছেন বাংলাদেশের চিত্র পরিচালক জাহিদুর রহিম অঞ্জন। 

পরিচালক বলেন, এটি কেবল মাত্র একটি পরিবারের গল্প নয়, সেই সময় পূর্ব পাকিস্তানের প্রতিটি পরিবারের মধ্যে ছিল এই সংগ্রামের কাহিনী। বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রতিটি পরিবারের অবদান ছিল যা সে দেশের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় বলে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহীদুজ্জামান সেলিম মনে করেন।

গোয়ায় আজ ৫১- তম ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফোকাস কান্ট্রি হিসেবে বাংলাদেশের চিত্র পরিচালক ও শিল্পীরা এক সাংবাদিক বৈঠকের আয়োজন করেন। ওই বৈঠকে জানানো হয় যে, বাংলাদেশ এবার তাদের ৫০ তম স্বাধীনতা দিবস উদযাপন করার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছে। বাংলাদেশের পরিচালক এবং শিল্পীরা জানান যে, সেদেশে ভালো চলচ্চিত্র নির্মাণের জন্য সরকার বিভিন্নভাবে তাঁদের সহযোগিতা করছেন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages