গতকাল তাঁর জন্মদিবস উপলক্ষে স্বামীজিকে নিয়ে ৪টি ছবি দেখানো হল কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গতকাল তাঁর জন্মদিবস উপলক্ষে স্বামীজিকে নিয়ে ৪টি ছবি দেখানো হল কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে

Share This

গতকাল তাঁর জন্মদিবস উপলক্ষে স্বামীজিকে নিয়ে ৪টি ছবি দেখানো হল কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৩/০১/২০২১ : গতকাল ছিল পুণ্যাত্মা স্বামী বিবেকানন্দের জন্মদিবস। স্বামীজীর জন্মদিবস উপলক্ষে গতকাল কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেষ্টিভ্যেলে মোট ৪টি ছবি দেখানো হয়েছে স্বামীজিকে নিয়ে। যার মধ্যে ২টি ছিল চলচ্চিত্র বা সিনেমা এবং ২টি ছিল তথ্যচিত্র। 

স্বামী বিবেকানন্দকে নিয়ে যে চারটি ছবি গতকাল কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের দর্শকরা উপভোগ করেছেন সেগুলি হল, ১৯৬৪ সালে মধু বসু নির্মিত 'বীরেশ্বর বিবেকানন্দ', ২০১৭ সালে বিশ্বরূপ বিশ্বাস পরিচালিত 'বিলের ডায়রি'। এছাড়া দেখানো হয়েছে দুটি তথ্যচিত্র, একটি হল 'You are the creator of your own destiny' (1978) এবং অপরটি হল 'স্বামী বিবেকানন্দ' (১৯৯৮)। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস  বলেছেন, "কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজকরা স্বামীজীকে নিয়ে এই ছবিগুলি দেখানোর ব্যবস্থা করেছেন শুধুমাত্র আমাদের দেশের সেরা মহাত্মা স্বামী বিবেকানন্দকে তাঁর জন্মদিবসে শ্রদ্ধাজ্ঞাপন করার জন্যেই।"

২০১২ সালে দিল্লীতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে পশ্চিমবঙ্গ একটি মূর্তি ব্যবহার করেছিল স্বামী বিবেকানন্দের, দিল্লী থেকে স্বামীজীর সেই মূর্তিটি নিয়ে আসা হয়েছে কলকাতায়। স্বামীজীর সেই মূর্তিটি এনে রাখা হয়েছে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের প্রাঙ্গন সম্মুখে। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages