ভারত সফলভাবে MRSAM মিসাইল উৎক্ষেপণ করল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত সফলভাবে MRSAM মিসাইল উৎক্ষেপণ করল

Share This

ভারত সফলভাবে MRSAM মিসাইল উৎক্ষেপণ করল


আজ খবর (বাংলা),  নতুন দিল্লী, ভারত, ২৪/১২/২০২০ : প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও) আজ ওডিশা উপকূলের চাঁদিপুরের ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জে থেকে সেনাবাহিনীর জন্য মাঝারি পাল্লার ভূমি থেকে আকাশ বা মিডিয়াম রেঞ্জ সারফেস টু এয়ার (এমআরএসত্রত্রম)-ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষামূলক উৎক্ষেপণ  চালিয়ে একটি বড় মাইলফলক অর্জন করেছে। এই ক্ষেপণাস্ত্রটি উচ্চ গতির বিমানে সরাসরি আঘাত হানতে সক্ষম। 

ভারতীয় সেনাবাহিনীর ব্যবহারের জন্য এই ক্ষেপণাস্ত্রটি তৈরি করেছে ভারতের ডিআরডিও এবং ইস্রায়েলের আইএআই সংস্থা । এদিন  ভারতীয় সেনাবাহিনী এই ক্ষেপণাস্ত্রটির সফল উৎক্ষেপণ  প্রত্যক্ষ করেছে।  
 
 প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং এই কাজের সঙ্গে  জড়িত ডিআরডিও এবং সংশ্লিষ্ট দলের সদস্যদের উদ্যোগকে প্রশংসা জানিয়ে  বলেন যে, ভারত উন্নত অস্ত্র ব্যবস্থাপনায় দেশীয় প্রযুক্তির ব্যবহার শুরু করেছে  ।
 
প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন দফতরের সচিব তথা ডিআরডিও চেয়ারম্যান ডঃ জি সতীশ রেড্ডি সেনাবাহিনীর এমআরএসত্রত্রম ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর জন্য ডিআরডিও'র বিজ্ঞানীদের ধন্যবাদ জানিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে এই কাজ সম্পন্ন করার জন্য  সকল  সদস্যের  প্রশংসা করেছেন তিনি ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages