ভারতকে আমেরিকা দিচ্ছে MH60 অত্যাধুনিক হেলিকপ্টার, প্রথমবার ছবি প্রকাশ্যে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতকে আমেরিকা দিচ্ছে MH60 অত্যাধুনিক হেলিকপ্টার, প্রথমবার ছবি প্রকাশ্যে

Share This

ভারতকে আমেরিকা দিচ্ছে MH60 অত্যাধুনিক হেলিকপ্টার, প্রথমবার ছবি প্রকাশ্যে


আজ খবর (বাংলা), ,নতুন দিল্লী, ভারত, ০৪/১২/২০২০ : আজ ভারতের নৌসেনা দিবস উপলক্ষে আমেরিকান কোম্পানী  লকহেড  মার্টিন এই প্রথমবার তাদের নির্মিত এম এইচ ৬০ মাল্টি রোল হেলিকপ্টারের ছবি প্রকাশ্যে আনল। 

ডোনাল্ড ট্রাম্প জামানায় করা ভারত-মার্কিন চুক্তি অনুযায়ী আমেরিকা তাদের নির্মিত ২৪টি অত্যাধুনিক হেলিকপ্টার দিতে চলেছে ভারতীয় নৌবাহিনীকে। এই অত্যাধুনিক হেলিকপ্টারগুলিকে তৈরি করা হয়েছে সমুদ্রে ডুবে থাকা সাবমেরিনগুলিকে খুঁজে বেরা করা, শত্রুপক্ষের জাহাজগুলোকে ধ্বংস করার কাজে। এছাড়াও এই অত্যাধুনিক হেলিকপ্টার সমুদ্রে তল্লাশি চালাতে এবং উদ্ধার করতেও বিশেষভাবে পারদর্শী।

আমেরিকা থেকে এই ধরনের উন্নত প্রযুক্তির হেলিকপ্টার পেয়ে ভারতীয় নৌবাহিনী আরও অনেকটা শক্তিশালী হয়ে উঠবে। সেইসঙ্গে ইংরেজদের তৈরি পুরোন হেলিকপ্টারগুলিকে বাতিল করে দেওয়া হবে অথবা অন্য কোনো কাজে লাগানো হবে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে করা চুক্তি অনুযায়ী ভারতকে আমেরিকা ৩ বিলিয়ন ডলারের অত্যাধুনিক অস্ত্রশস্ত্র, সরঞ্জাম, এপাচে  হেলিকপ্টারের পাশাপাশি এই এম এইচ ৬০ হেলিকপ্টারও দিতে চলেছে আর কিছুদিনের মধ্যেই। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages