মিশন সাগর III-ভারতীয় নৌ জাহাজ আইএনএস 'কিলতান' কম্বোডিয়ার সিহানুকভিলে পৌঁছেছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মিশন সাগর III-ভারতীয় নৌ জাহাজ আইএনএস 'কিলতান' কম্বোডিয়ার সিহানুকভিলে পৌঁছেছে

Share This

মিশন সাগর III-ভারতীয় নৌ জাহাজ আইএনএস 'কিলতান' কম্বোডিয়ার সিহানুকভিলে পৌঁছেছে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/১২/২০২০ : চলমান তৃতীয় সাগর মিশনের অঙ্গ  হিসাবে আজ ভারতীয় নৌ জাহাজ কিলতান কম্বোডিয়ার সিহানুকভিলে পৌঁছেছে।  কম্বোডিয়ার বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য মানবিক সহায়তা ও দুর্যোগ মোকাবিলায় ১৫ টন ত্রাণ (এইচএডিআর) সামগ্রী নিয়ে এই জাহাজটি সেখানে পৌঁছাছে।এই সামগ্রীগুলি  কম্বোডিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির (এনডিএমসি) হাতে তুলে দেওয়া  হবে।  দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে গভীর জন সংযোগের প্রতিফলন স্বরূপ এই সহায়তা প্রদান করা হচ্ছে । 

উদ্ভূত  মহামারী পরিস্থিতিতে  বন্ধুত্বপূর্ণ দেশগুলিতে ভারতের মানবিক সহায়তা ও দুর্যোগ মোকাবিলায় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার একটি অংশ হল তৃতীয় সাগর মিশন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী'র 'সাগর' (সুরক্ষা ও অঞ্চলে সকলের জন্য উন্নতি)এর দৃষ্টিভঙ্গির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে এই মিশন গ্রহণ করা হয়েছে এবং  নির্ভরযোগ্য অংশীদার হিসাবে ভারতের অবস্থান ও ভারতীয় নৌবাহিনীর গুরুত্বকে তুলে ধরা হয়েছে।এই মিশন দক্ষিণ পূর্ব এশিয় গোষ্ঠী ভুক্ত দেশ (আসিয়ান) গুলির মধ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং  বর্তমান সম্পর্কে  আরও জোরদার করে তুলেছে ।
 
ঐতিহাসিক দিক থেকে  ভারত এবং কম্বোডিয়ার মধ্যে  দৃঢ় সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে।  সাম্প্রতিককালে সব ক্ষেত্রেই দুই দেশের মধ্যে  সম্পর্ক আরও জোরদার  হয়েছে।  বর্তমানে এই পদক্ষেপ  দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও মজবুত করবে এবং ওই অঞ্চলে সুরক্ষা ও স্থিতিশীলতা বজায় রাখবে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages