কৃষক আন্দোলন সফল করতে বিহার থেকে সাইকেলে দিল্লী সীমান্তে ১ কৃষক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষক আন্দোলন সফল করতে বিহার থেকে সাইকেলে দিল্লী সীমান্তে ১ কৃষক

Share This

কৃষক আন্দোলন সফল করতে বিহার থেকে সাইকেলে দিল্লী সীমান্তে ১ কৃষক


আজ খবর (,বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৮/১২/২০২০ :  কৃষক আন্দোলনে যোগদান করতে বিহারের সিওয়ান থেকে সাইকেল চালিয়ে দিল্লী সীমান্তে পৌঁছে গেলেন এক কৃষক।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সত্যদেব মাঝি নামে ৬০ বছরের ওই বৃদ্ধ বিহারের সিওয়ান থেকে সাইকেল চালিয়ে পৌঁছে গিয়েছেন দিল্লী-হরিয়ানা সীমান্তে টিকরিতে, যেখানে কৃষকরা আন্দোলন করছেন বিগত বেশ কিছুদিন ধরেই। কেন্দ্রের আনা তিন কৃষি আইন বাতিল করার দাবীতে কৃষকদের সমর্থন জানাতেই দীর্ঘ ১০০০ কিলোমিটার পথ সাইকেলে অতিক্রম করে সত্যদেব মাঝি পৌঁছে গিয়েছেন টিকরিতে। বিহারের সিওয়ান থেকে তাঁর টিকরি  সীমান্তে পৌঁছাতে সময় লেগেছে মোট ১১ দিন।

সত্যদেব মাঝি নামে ওই কৃষক এএনআই-এর সাংবাদিককে জানিয়েছেন, "কেন্দ্র সরকারের ওই তিন কৃষি আইন ফিরিয়ে মেওয়া উচিত। কৃষকদের আন্দোলনকে সমর্থন জানাতেই আমি বিহার থেকে এখানে এসে পৌঁছেছি। যতদিন আন্দোলন চলবে, ততদিন আমি এখানে থাকব।কেন্দ্র সরকারের কাছে আবেদন করছি ওই আইনগুলি যেন তারা ফিরিয়ে নেয়।" 

প্রসঙ্গত, কেন্দ্রের আনা কৃষি আইনের বিরুদ্ধে গত ২৬শে নভেম্বর থেকে দিল্লী এবং দিল্লী  সীমান্তে  সহস্রাধীক কৃষক প্রচন্ড শীত  উপেক্ষা করেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শীতপ্রবাহ সহ্য করতে না পেরে ইতিমধ্যেই কয়েকজন কৃষক প্রাণত্যাগ করেছেন। কিন্তু আন্দোলন বা নিজেদের দাবী থেকে এক পা'ও পিছিয়ে আসেন নি তাঁরা। কেন্দ্র সরকারের সাথে তাঁদের ৬ দফা বৈঠকের পরেও এখনো পর্যন্ত কোনো সমাধানসূত্র বেরিয়ে আসে নি। কেন্দ্রের কৃষিমন্ত্রী, শিল্প মন্রীর পর এই বিষয়ে হস্তক্ষেপ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, তবু সমাধান সূত্র অধরাই থেকে গিয়েছে। আজ এই বিষয়ে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করতে চলেছেন। আজ প্রধানমন্ত্রী কৃষকদের উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন। আপাতত কৃষকরা সেই ভাষণের দিকেই তাকিয়ে রয়েছেন।

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages