উত্তরাখন্ড ও ওড়িশায় মৃদু ভূমিকম্প অনুভূত হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তরাখন্ড ও ওড়িশায় মৃদু ভূমিকম্প অনুভূত হল

Share This

উত্তরাখন্ড ও ওড়িশায় মৃদু ভূমিকম্প অনুভূত হল


আজ খবর (বাংলা), দেরাদুন ও ভুবনেশ্বর, উত্তরাখন্ড ও ওড়িশা, ০৪/১২/২০২০ : বিগত বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে মৃদু থেকে মাঝারি মানের ভূমিকম্প অনুভূত হচ্ছে। আজ মধ্যরাত্রে উত্তরাখন্ড এবং ওড়িশা রাজ্যে মৃদু ভুমিকম্প অনুভূত হল। 

আজ মধ্যরাত্রি ৩:১০ মিনিটে ভূকম্প অনুভূত হয়েছে উত্তরাখন্ড রাজ্যের পিথোরাগড় অঞ্চলে। রিখটার স্কেলে মাত্রা ছিল ২.৬; মৃদু ভূকম্প হওয়ায় সেভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি পিথোরাগড় থেকে। এদিকে ওড়িশার ময়ূরভঞ্জ এলাকা মধ্য রাত্রি ২:১৩ মিনিটে ভূকম্পে কেঁপে ওঠে। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে ওড়িশায় ভূমিকম্পের মাত্রা ছিল ৩.৯; এখানেও ভূমিকম্পের কারনে সেভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর আসেনি।

বিগত বেশ কয়েক মাসে দেশের বিভিন্ন জায়গায় ভূমিকম্প অনুভূত হয়েছে। বিশেষ করে রাজধানী দিল্লী এবং তার আশেপাশে হারিয়ানা এবং পাঞ্জাব অঞ্চলে ভূকম্প অনুভূত হয়েছে। ভারতের উত্তর পূর্ব অঞ্চলে যেমন মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও আসামের বেশ কিছু জায়গায় মাঝে মধ্যেই ভূমিকম্পের খবর পাওয়া যাচ্ছে। কিছুদিন আগেই আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জেও ভূমিকম্প হয়েছিল। কিন্তু সব ক্ষেত্রেই মৃদু বা মাঝারি মানের ভূমিকম্প হওয়ায় ক্ষয় ক্ষতির পরিমাণ ছিল সামান্য।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages