জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদ নয়, জম্মু ও কাশ্মীরের মানুষ ভরসা করেছে বিজেপির ওপরেই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদ নয়, জম্মু ও কাশ্মীরের মানুষ ভরসা করেছে বিজেপির ওপরেই

Share This

জঙ্গী ও বিচ্ছিন্নতাবাদ নয়, জম্মু ও কাশ্মীরের মানুষ ভরসা করেছে বিজেপির ওপরেই


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর : ২৩/১২/২০২০ :  জম্মু ও কাশ্মীর নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পড়ল বিজেপিতে। কেন্দ্র শাসিত এই অঞ্চলে একক সংখ্যা গরিষ্ঠতা পেল বিজেপি। গতকাল প্রায় মধ্যরাত্রে শেষ হয়েছে জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন পর্ষদের গণনা। ৩০ বছর পর কেন্দ্র সরকারের উদ্যোগে কাশ্মীর উপত্যকায় নির্বাচন করা হল।  আর এই প্রথমবার জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচনের উদ্যোগ প্রমান করে দিল যে জম্মু ও কাশ্মীরে উন্নয়নের প্রচেষ্টা একেবারে জেলা ও পঞ্চায়েত স্তর থেকেই চায় কেন্দ্র সরকার।  কেননা জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচনের সাথে সাথেই করা হয়েছে পঞ্চায়েতের প্রধান এবং উপ প্রধানের ভোটও। 

জেলা উন্নয়ন পর্ষদের (DDC ) নির্বাচনের ফলাফল থেকে গতকাল পাওয়া গিয়েছে জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের রায়। গতকাল নির্বাচনের যে ফলাফল পাওয়া  গেল তাতে দেখা গেল পিপলস এলায়েন্স ফর গুপকার ডিক্লারেশন (PAGD ) বা গুপকার জোট পেয়েছে ১১২টি আসন, এই গুপকার  আসলে জম্মু ও কাশ্মীরের স্থানীয় ৭ দলের জোট।  যে জোটের প্রেসিডেন্ট ফারুক আবদুল্লা  এবং সেক্রেটারি মেহেবুবা মুফতি।

বিজেপি একাই পেয়েছে মোট ৭৪টি আসন। নির্বাচনের আগে গুপকার জোট খুব জোর দিয়ে বলেছিল বিজেপি এই নির্বাচনে খাতাই খুলতে পারবে না।  আর সেটা হবে কাশ্মীর উপত্যকা থেকে ৩৭০ ধারা অবলুপ্তির বিরুদ্ধে চূড়ান্ত প্রতিশোধ। কিন্তু বাস্তবে দেখা গেল বিজেপিই কাশ্মীরে একক সংখ্যা গরিষ্ঠ দল হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। অর্থাৎ জম্মু ও কাশ্মীরের বেশিরভাগ সাধারণ মানুষ বিজেপিকেই চাইছেন তাঁদের উন্নয়নের জন্যে।

পিপলস এলায়েন্স ফর গুপকার ডিক্লারেশন গড়ে উঠেছে সাতটি স্থানীয় রাজনৈতিক দলকে নিয়ে, যে দলগুলির মধ্যে রয়েছে কাশ্মীর ন্যাশনাল কনফারেন্স (NC) , পিপলস ডেমোক্রেটিক পার্টি (PDP), হাকিম মহম্মদ  শাহ'জ  জম্মু ও কাশ্মীর পিপল ডেমোক্রেটিক ফ্রন্ট (PDF), কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া (CPIM ), জাভেদ মুস্তাফা জম্মু ও কাশ্মীর পিপলস মুভমেন্ট ((JKPM), সাজ্জাদ লোন'স  জম্মু ও কাশ্মীর পিপলস কনফারেন্স (JKPC) ও মুজাফ্ফর শাহ আওয়ামী ন্যাশনাল কনফারেন্স (ANC)।   গুপকার  জোটের মধ্যে NC  জিতেছে ৬৭টি আসন, PDP  জিতেছে ২৭টি আসন, PDF  জিতেছে ২টি আসন, সিপিআইএম জিতেছে ৫টি আসন, JKPM জিতেছে ৩টি এবং JKPC  জিতেছে ৮টি আসনে। মোট ১১২টি আসনে জিতেছে এই জোট।  

কংগ্রেস গুপকার জোটকে সমর্থন দিয়ে আলাদাভাবে পেয়েছে ২৬টি আসন।  এছাড়া আলতাফ বুখারীর আপনি পার্টি পেয়েছে মোট ১২টি আসন যেখানে অন্যান্যরা বা নির্দলরা স্বাধীনভাবে জিতেছে ৪৯টি আসন।   জম্মু ও কাশ্মীর ন্যাশনাল প্যান্থার পার্টি  পেয়েছে ২টি আসন এবং BSP  পেয়েছে ১টি আসন।  

আজ বিজেপির তরফ থেকে বলা হয়েছে, "পরিস্কারভাবে বোঝা যাচ্ছে জম্মু ও কাশ্মীরের বেশিরভাগ মানুষ বিজেপির ওপরেই ভরসা রেখেছেন। আমরা ৬টা  জেলাতেই জিতেছি। জম্মু ও কাশ্মীরে বিজেপিই সবচেয়ে বড় দল হিসেবে কাজ করবে নরেন্দ্র মোদীর নেতৃত্বে। আমরা জম্মু ও কাশ্মীরে লাগাতার উন্নয়নের কাজ করে যাব।  আমরা বিশ্বাস করি সবকা সাথে, সবকা বিকাশ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages