বিজেপি সরকার জব্বর মিথ্যে কথা বলা সরকার : মমতা বন্দ্যোপাধ্যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিজেপি সরকার জব্বর মিথ্যে কথা বলা সরকার : মমতা বন্দ্যোপাধ্যায়

Share This

বিজেপি সরকার জব্বর মিথ্যে কথা বলা সরকার : মমতা বন্দ্যোপাধ্যায়


আজ খবর (বাংলা), বনগাঁ, উত্তর ২৪ পরগণা ,পশ্চিমবঙ্গ, ০৯/১২/২০২০ : আজ বনগাঁয় জনসভা থেকে বিরোধী দলগুলির বিরুদ্ধে গর্জে উঠলেন তৃণমূল সুপ্রীমো  মমতা বন্দ্যোপাধ্যায়।

জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "মতুয়া সমাজের সাথে আমার সম্পর্ক আজ নয়, দীর্ঘদিনের। ৩০ বছর ধরে বড়মা যত বার অসুস্থ হয়েছেন, তাঁর চিকিৎসা ব্যবস্থা আমি করিয়ে দিয়েছি। রাজ্যে এত সংখ্যক যে মতুয়া আছেন, সেটাই আগে কেউ জানতেন না। আমি বাগদি, বাউরি, নমঃশূদ্রদের জন্যে উন্নয়ন পর্ষদ গড়ে দিয়েছি,  তেমনই মতুয়াদের উন্নয়নের জন্যে ইতিমধ্যেই ১০ কোটি টাকা দিয়েছি। রাজ্যে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিতে ছুটি ঘোষণা করা হবে।আপনারা আমার কাছে বিশ্ববিদ্যালয় চেয়েছিলেন, আমি ইতিমধ্যেই হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কাজ শুরু করে দিয়েছি। এমনকি পাঠ্যপুস্তকেও হরিচাঁদ ঠাকুর, গুরুচাঁদ ঠাকুরের  জীবনী পড়ানো শুরু হয়ে গিয়েছে।"

মমতা বলেন, "নাগরিকত্ব নিয়ে আপনাদের চিন্তার কিছু নেই। আপনারা সবাই নাগরিক। বাইরে থেকে আসা মানুষদের আমরা গ্রহণ করেছি। আমরা এখানে উদ্বাস্তুদেরকেও নাগরিক ঘষোণা করেছি। সুতরাং নতুন করে নাগরিকত্বের প্রয়োজন নেই। রাজ্যে কে থাকবে, আর কে থাকবে না, সেটা ঠিক করে রাজ্য সরকার। কেন্দ্র ঠিক করে না। তাই এখানে কোনোভাবেই CAA, NRC বা NPR হবে না।"

এরপর বিরোধীদের বিরুদ্ধে সুর চড়িয়ে  মমতা বলেন, "বিজেপির কাজ হল বাংলাকে গুজরাট বানিয়ে দেওয়া। সিপিএম-এর অত্যাচার ৩৪ বছরে দেখেন নি ? ওরা কত জমি খেয়েছে ? কত পুকুর খেয়েছে ? এক পয়সার ওষুধও দিয়েছে ? এখন সিপিএম-বিজেপি মিলে যাচ্ছে ! সিপিএম-এর হার্মাদ এখন বিজেপির 'ওস্তাদ'। মতুয়া সমাজকে বিজেপি ভাগ করে দিয়েছে। ওরা সবাইকেই ভাগ করে দেয়। বাইরে থেকে আরএসএস এসে কি এখানে মতুয়াদের ধর্ম শেখাবে ?"

কেন্দ্রের কৃষি বিল নিয়ে মমতা বলেন, "কেন্দ্রকে কৃষিবিল প্রত্যাহার করতে হবে। কৃষকদের জীবনের কোনো গ্যারান্টি নেই, সবকিছু মুনাফাখোর, কর্পোরেট জোতদাররা কিনে নিয়ে যাবে। সবকিছু কেড়ে নিয়ে যাবে, তাদের সুবিধা করে দিতেই এই বিল আনা হয়েছে। আপনার ফসল আপনি হিমঘরে রাখতে পারবেন না। কেন্দ্র এগুলোকে আর Essencial Commodities হিসেবে রাখছে না। এই অত্যাবশ্যকীয় ফসলের ওপর কেন্দ্র সরকার কোনো ভর্তুকিও দেবে না। শীত গেলেই দেখবেন পেয়াঁজের দাম হয়েছে ১৮০ টাকা কিলো। এখন যাও বা  পাচ্ছেন, এরপর ডাল ভাত আলুসেদ্ধটুকুও  আর খেতে পাবেন না। বিজেপি সরকার জব্বর মিথ্যে কথা বলা সরকার। কুৎসা করা সরকার। আমি কথা দিলে কথা  রাখি, বিজেপি পার্টির মত নই। আমাদের রাজ্যে কৃষক উন্নয়নের জন্যে কথা দিয়েছিলাম, আমাদের এখানে ১৮ থেকে ৬০ বছর বয়সের মধ্যে কৃষকরা মারা গেলে ২ লক্ষ করে টাকা পান। আমাদের এখানে কৃষক বন্ধু প্রকল্প আছে।"

রাজ্যে  স্বাস্থ্যসাথী,  সবুজ সাথী  এবং অন্যান্য প্রকল্পগুলির কথা উল্লেখ করে মমতা বলেন, "বহু রাজ্যে সরকার বেতন  দিতে পারছে না, কিন্তু আমাদের রাজ্যে কেউ বলুন তো, আজ পর্যন্ত বেতন বা পেনশন পেতে কারোর অসুবিধা হয়েছে ? আমি যেভাবে সরকার চালাচ্ছি, এই কাজ যদি আর একজনও  কেউ করতে পারে, তাহলে আমি এক দিনের মধ্যেই ইস্তফা দিয়ে দেব। আমি শুধু একটাই কথা বার বার বলে যাচ্ছি, বাংলাকে গুজরাট বানাতে দেবেন না।. দিল্লীর একটা পার্টির কাছে বাংলা  মাথা নত  করবে না।" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages