ধূপগুড়ি বাজারে ভয়াবহ আগুনে ভস্মীভূত ১৫০ দোকান, পাশে রাজ্য সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ধূপগুড়ি বাজারে ভয়াবহ আগুনে ভস্মীভূত ১৫০ দোকান, পাশে রাজ্য সরকার

Share This


আজ খবর (বাংলা), ধূপগুড়ি, জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, ১৮/১২/২০২০ : আজ ভোরবেলায় ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল  জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির একটি বাজারে।  

আজ ভোর রাত্রে তিনটে নাগাদ ধূপগুড়ির ওই বাজারে প্রথম আগুন দেখতে  বাসিন্দারা। খবর দেওয়া হয় দমকলে। কিন্তু দমকল এসে পৌঁছনোর আগেই আগুন কিছুটা ছড়িয়ে পরে. দমকলের আরও কিছু গাড়ি ঘটনাস্থলে আসলেও বাজার এলাকায় জালের কোনো সোর্স পাওয়া যাচ্ছিল না, তাই আগুনে জল দিতে দেরি হয়ে যায়. দমকলের ৬ টি ইঞ্জিনে যে পরিমাণ জল ছিল তাই দিয়েই কাজ চা;যান হলেও বাজারের ১৫০তীর মত দোকানে ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে।

আগুন বেশ ভয়াবহ আকার ধারণ করে. একটা সময় দমকলের সব আয়োজন অপ্রতুল বলে মনে হতে থাকে। এই সময় কোচবিহারের দিনহাটা এবং তুফানগঞ্জ থেকে দমকলের আরও ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজে হাত লাগায়। কিন্তু ততক্ষণে বাজারের ১৫০টিরও বেশি দোকান আগুনের গ্রাসে চলে গিয়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়েই ভোরবেলাতেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং তৃণমূলের স্থানীয় বিধায়ক মিতালি রায়. রবীন্দ্রনাথবাবু বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পেয়েই আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। প্রায় ১৫০টি মত দোকান  আগুনে পুড়ে গিয়েছে। আশেপাশের জলাশয়গুলোতে জল শুকিয়ে যাওয়ায় জল পেতে দেরি হচ্ছিল। রাজ্য সরকার ক্ষতিগ্রস্ত দোকানদারদের পাশে থাকবে, পুড়ে যাওয়া দোকানগুলিকে ফের তৈরি করে দেওয়া হবে. এরপর রবীন্দ্রনাথবাবু টেলিফোনে ফিরহাদ হাকিমকে গোটা ঘটনার বিবরণ দেন এবং অনুরোধ করেন এই বাজারটিকে ধূপগুড়ি মিউনিসিপ্যালিটির অধীনে নিয়ে আসার জন্যে, এখন বাজারটি জেলা পরিষদের অধীনে রয়েছে।

ছবি : মৌসুমী দেওয়ানজী 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages