এই বছরে কাশ্মীরে জঙ্গীদের সংখ্যা অনেক কমেছে, নাশকতাও কমেছে : দিলবাগ সিং (ডিজি) - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এই বছরে কাশ্মীরে জঙ্গীদের সংখ্যা অনেক কমেছে, নাশকতাও কমেছে : দিলবাগ সিং (ডিজি)

Share This

এই বছরে কাশ্মীরে জঙ্গীদের সংখ্যা অনেক কমেছে, নাশকতাও কমেছে : দিলবাগ সিং (ডিজি)


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ৩১/১২/২০২০ : জম্মু ও কাশ্মীরে ২০২০ সালে আগের তিন চার বছরের  তুলনায় জঙ্গীদের সংখ্যা অনেকটা কমেছে,  নাশকতার ঘটনাও কমেছে বলে আজ জানিয়েছেন জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং।  

দিলবাগ সিং আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "জম্মু ও কাশ্মীরে ২০১৮ ও ২০১৯ সালের চেয়ে ২০২০ সালে উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে জঙ্গীদের সংখ্যা। যার ফলে নাশকতার ঘটনাও কমে গিয়েছে। যদিও নতুন করে জঙ্গী দলে নাম লেখানো যুবকদের সংখ্যা সামান্য বেড়েছে, তবে এদের মধ্যে অন্তত ৭০% যুবককে হয় গ্রেপ্তার করা হয়েছে, নাহলে এনকাউন্টারে খতম করা হয়েছে। কাশ্মীর উপত্যকায় এখন জঙ্গীদের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে।"

দিলবাগ সিং আরও বলেন, "পাকিস্তান অনেক চেষ্টা করেছে আমাদের দেশে জঙ্গিদেরকে অনুপ্রবেশ করানোর, অস্ত্রশস্ত্র এবং টাকা পয়সা দেওয়ার জন্যে, কিন্তু এখন তারা ব্যর্থ হচ্ছে। অস্ত্রশস্ত্র অথবা টাকা পাঠানোর জন্যে পাকিস্তান সীমান্তের ওপার থেকে ড্রোন পাঠানোর অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। প্রায় সবগুলোকেই সেনা জওয়ানরা গুলি করে নামিয়ে দিয়েছে। পাকিস্তানকে স্থানীয় যুবকদের ওপরেই ভরসা করতে হত, কিন্তু স্থানীয়রাও এখন আর পাকিস্তানের সঙ্গ দিচ্ছে না।"

দিলবাগ সিং বলেন, "এ বছর জম্মু ও কাশ্মীরে আমরা ১০০ টির বেশি সফল অভিযান চালিয়েছি। এই অভিযানগুলিতে ২২৫ জন সশস্ত্র জঙ্গীকে আমরা খতম করেছি। এদের মধ্যে ২০৭ জন কাশ্মীরের এবং ১৮ জন্য জম্মুর। আমরা জানি জম্মুতে কিছুদিন আগেও মোট ডজন খানেক জঙ্গী ছিল, কিন্তু এখন আর ৩ জন রয়েছে। বাকিরা খতম হয়ে গিয়েছে। জম্মুর ওই ৩ জঙ্গী কিস্তোয়ারের আশেপাশে রয়েছে, তাদের ওপর আমাদের নজর রয়েছে।"

তাঁর পুলিশ বাহিনীতে করোনা কতটা ছাপ ফেলেছে ? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে দিলবাগ সিং বলেন, "করোনা সংক্রমণের জন্যে আমরা এখনো পর্যন্ত ১৫ জন কর্মীকে হারিয়েছি। তাঁরা অসুস্থ হয়ে মারা গিয়েছেন। তবে কর্তব্যরত অবস্থায় মোট ১,৫০০  পুলিশ কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। যদিও তার বেশিরভাগ কর্মীই এখন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages