আজ থেকে ৭৫ বছর আগে আজেকের দিনেই পোর্ট ব্লেয়ারে জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন নেতাজি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ থেকে ৭৫ বছর আগে আজেকের দিনেই পোর্ট ব্লেয়ারে জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন নেতাজি

Share This

আজ থেকে ৭৫ বছর আগে আজেকের দিনেই পোর্ট ব্লেয়ারে জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন নেতাজি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ,ভারত, ৩০/১২/২০২০ :  তারিখটা ছিল ১৯৪৩ সালের ৩০শে  ডিসেম্বর, আজ থেকে ঠিক ৭৫ বছর আগে আন্দামানের পোর্টব্লেয়ারে দেশের জাতীয় পতাকা উত্তোলন  করেছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বসু. আজ থেকে ৭৫ বছর আগের সেই ঐতিহাসিক দিনটিকে আজ স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আজ থেকে ৭৫ বছর আগে কিন্তু এই রকম পরিস্থিতির কথা কেউ ভাবতেও পারতেন না।  নেতাজি যে আন্দামানে প্রবেশ করেছেন, সেই খবর রেডিওর সংবাদে পাওয়া গিয়েছিল আগের দিন রাতেই। কিন্তু যে মুহূর্তে রেডিও জানিয়ে দিল নেতাজি আন্দামানের পোর্ট ব্লেয়ারে স্বহস্তে তিরঙ্গা জাতীয় পতাকা উত্তোলন করেছেন, সেই মুহূর্তে সমগ্র ভারতবাসীর শিরদাঁড়া দিয়ে যেন গভীর স্রোত বয়ে গিয়েছিল। প্রত্যেক ভারতবাসী সেদিন শত কোটি প্রণাম জানিয়েছিলেন নেতাজিকে। সেই দিনটা ছিল ভারতের ইতিহাসের অন্যতম গৌরবময় দিন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দিনটার কথা স্মরণ করে টুইট করেছেন। তিনি লিখেছেন, "১৯৪৩ সালের ৩০শে  ডিসেম্বর, এই দিনটা একটি বিশেষ দিন। এই দিনটা এক সময় প্রতিটা ভারতবাসীর মনে দাগ কেটে গিয়েছিল। যখন বীর সুভাষ চন্দ্র বসু জাতীয় পতাকা উত্তোলন করে দিয়েছিললেন পোর্ট ব্লেয়ারে। আমি পোর্ট ব্লেয়ারে গিয়েছিলাম এবং আমার সৌভাগ্য হয়েছিল পোর্ট ব্লেয়ারের সেই জায়গাতেই সেই ত্রিবর্ন রঞ্জিত জাতীয় পতাকাটি উত্তোলন করার। সেই স্মৃতি আমার হৃদয়ে এখনো উজ্জ্বল হয়ে আছে।"

 ...



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages