হলদিয়া বন্দরের নাব্যতা বৃদ্ধিতে সরকার প্রয়াস চালাচ্ছে : মনসুখ মান্ডভিয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হলদিয়া বন্দরের নাব্যতা বৃদ্ধিতে সরকার প্রয়াস চালাচ্ছে : মনসুখ মান্ডভিয়া

Share This

হলদিয়া বন্দরের নাব্যতা বৃদ্ধিতে সরকার প্রয়াস চালাচ্ছে : মনসুখ মান্ডভিয়া


আজ খবর (বাংলা), হলদিয়া, পশ্চিমবঙ্গ, ০৬/১২/২০২০ :      কেন্দ্রীয় বন্দর, জাহাজ চলাচল ও জলপথ মন্ত্রী শ্রী মনসুখ মান্ডভিয়া জানিয়েছেন, হলদিয়া বন্দরের উন্নয়নে সরকারের প্রয়াস অব্যাহত রয়েছে। কলকাতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর থেকে হলদিয়া বন্দরের মধ্যে পলি তোলার কাজে সরকারী উদ্যোগের  পাশাপাশি বেসরকারি সংস্থাগুলিকেও ব্যবহার করা হচ্ছে।

সরকারী বেসরকারী অংশীদারিত্বে এই বন্দরের নাব্যতা বৃদ্ধিতে উদ্যোগ নেওয়ার সুফল পাওয়া যাচ্ছে বলে তিনি জানান। বিজ্ঞান সম্মতভাবে সমীক্ষা চালানোর ফলে যথাযথভাবে নাব্যতা বৃদ্ধির জন্য ড্রেজিং কর্পোরেশন অফ ইন্ডিয়ার সাহায্যে এই কাজ চলছে। মন্ত্রী জানান হলদিয়া বন্দরে কঠিন পণ্যসামগ্রীর পাশাপাশি তরল পদার্থ ওঠা নামার উদ্যোগ নেওয়া হয়েছে। এর ফলে বন্দরের আয় বৃদ্ধি পাচ্ছে।

শ্রী মান্ডভিয়া বলেন, ২০১৪ সালের পর কেন্দ্রের নানা উদ্যোগের ফলে হলদিয়া বন্দর এখন লাভজনক বন্দরে পরিণত হয়েছে। বন্দরের অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন নিশ্চিত করার পাশাপাশি, বর্তমান কর্মীরা অবসর নেওয়ার পর তাঁদের অবসরকালীন ভাতার জন্য যাতে কোন সমস্যা না হয় সেদিকে নজর রাখা হয়েছে।

জাহাজ চলাচল মন্ত্রকের নাম পরিবর্তন করে বন্দর, জাহাজ চলাচল ও জলপথ মন্ত্রক রাখায় বিভিন্ন বন্দরের কাজে সুবিধের বিষয়টিও শ্রী মান্ডভিয়া উল্লেখ করেছেন।  আরো দুটি টার্মিনাল হলদিয়া বন্দরে তৈরির কাজ চলছে বলে তিনি জানান। হলদিয়ায় চারশো কোটি টাকা ব্যয়ে মাল্ডি মডেল টার্মিনালের কাজ শেষ হলে এখান থেকে ব্রহ্মপুত্র নদে মাল পরিবহণ সম্ভব হবে। হলদিয়া বন্দরের হৃতগৌরব ফিরিয়ে আনার ওপর  শ্রী মান্ডভিয়া গুরত্ব দেন।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages