দিল্লীতে তলব করা হল রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীতে তলব করা হল রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে

Share This

দিল্লীতে তলব করা হল রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে
জগৎ প্রসাদ নাড্ডা, বিজেপি সভাপতি 

আজ খবর (বাংলা),  কলকাতা, পশ্চিমবঙ্গ, ১১/১২/২০২০ :  দিল্লীতে তলব করা হল রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে। বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জগৎ প্রসাদ নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় জবাবদিহি চেয়ে পশ্চিমবঙ্গের মুখ্য সচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে দিল্লীতে ডেকে পাঠাল স্বরাষ্ট্র মন্ত্রক।

গতকাল দলীয় কর্মসূচীতে যোগদান করতে বিজেপি সভাপতি জে পি নাড্ডা কলকাতা থেকে যাচ্ছিলেন ডায়মন্ড হারবারে। সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি মুকুল রায় ছাড়াও কৈলাস বিজয়বর্গীয়, রাহুল সিনহা, অনুপম হাজরার মত প্রথম সারির নেতারা। কিন্তু মাঝপথে শিরাকোলের কাছেই তৃণমূলের সমর্থকদের হাতে আক্রান্ত হতে হয় তাঁদের। কনভয়ে থাকা বেশ কিছু গাড়িতে ভাংচুর চালানো হয়। বেশ কিছু বিজেপি কর্মী ওই  ঘটনায় আহত হন। বুলেট প্রুফ গাড়ি ব্যবহার করায় বেঁচে যান জে পি নাড্ডা নিজে। কিন্তু আহত হন মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়র মত নেতারা। 

এই ঘটনায় বিজেপির তরফ থেকে গতকাল সন্ধ্যেবেলায় রাজ্যপালের কাছে গিয়ে অভিযোগ জানিয়ে স্মারকলিপি জমা দিয়ে আসেন বিজেপি নেতারা। রাজ্যপাল গতকালই রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজিকে ডেকে পাঠান। গতকালই রাজ্যপালের থেকে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেইমত রাজ্যপাল তাঁর রিপোর্ট জমা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকে। তিনি রিপোর্টে জানিয়েছেন, 'রাজ্য সরকার গতকাল বিজেপি সভাপতি ও বিজেপি নেতৃত্বকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে'। 

বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল ডায়মন্ড হারবারে বিজেপির যে কর্মসূচী ছিল, তা আগে থেকেই রাজ্য সরকারকে জানানো হয়েছিল। সেটা ছিল ঘোষিত কর্মসূচী। তাই সেই কর্মসূচীতে যাওয়ার জন্যে পুলিশের উচিত ছিল  নিরাপত্তা দেওয়া। তাছাড়া গতকাল তৃণমূলে সমর্থকেরা যে সেখানে কোনো গন্ডগোল পাকাতে পারে তার খবরও আগাম পাওয়া  গিয়েছিল। 

গতকালের গোটা ঘটনার জবাবদিহি  চেয়ে আজ সকালে স্বরাষ্ট্র মন্ত্রক  রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজিকে আগামী ১৪ তারিখে দিল্লীতে তলব করেছে। রাজ্য পুলিশ কেন  নিরাপত্তা দিতে ব্যর্থ হল তার কারণ দর্শাতে হবে এই দুজনকে। এদিকে আগামী ১৯ ও ২০ তারিখে দলীয় কর্মসূচী পালন করতে দুদিনের সফরে কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages