আজ সারাদিন মুখে অন্ন তুলবে না অন্নদাতা কৃষকরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ সারাদিন মুখে অন্ন তুলবে না অন্নদাতা কৃষকরা

Share This

আজ সারাদিন মুখে অন্ন তুলবে না অন্নদাতা কৃষকরা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী,ভারত, ১৪/১২/২০২০ :  আজ দেশের অন্নদাতা কৃষকরাই মুখে অন্ন তুলবে না।কেন্দ্র সরকারের নতুন কৃষি আইনের বিরোধিতা করে আন্দোলনরত কৃষকরা আজ এক দিনের অনশন পালন করছেন।

দিল্লী সহ সমগ্র উত্তর ভারতে এই মুহূর্তে প্রচন্ড শীত , সেই শীতপ্রবাহকে উপেক্ষা করেই উন্মুক্ত আকাশের নিচে সহস্রাধীক কৃষকেরা আন্দোলন করে চলেছেন, তাঁদের দাবী কেন্দ্র সরকারের নিয়ে আসা ন্তু কৃষি আইন প্রত্যাহার করতে হবে। কিন্তু এই ব্যাপারে কেন্দ্র সরকারের সাথে মোট ৫ রাউন্ড বৈঠক করেও কোনো সমাধান সূত্র পাওয়া যায় নি। দুই পক্ষই অনড় তাদের নিজেদের অবস্থানে। নিজেদের দাবী প্রতিষ্ঠা  করতে আজ অনশনে বসেছেন আন্দোলনরত কৃষকেরা।

আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে কৃষকদের অনশন, এবং চলবে বিকেল ৫টা  পর্যন্ত। কৃষকরা জানিয়েছেন, এরকম অনশন তাঁদের মাঝে মধ্যেই করতে হয়, তাই তাঁদের কোন অসুবিধা হবে না। উত্তরপ্রদেশ ও রাজস্থান থেকে আরও বেশ কিছু কৃষক দিল্লী সীমান্তের কাছে আন্দোলন করতে আসছেন। ভীড় বাড়ছে আন্দোলনকারীদের মধ্যে। সব মিলিয়ে দিল্লী সীমান্তে আবহাওয়া প্রচন্ড ঠাণ্ডা হলেও রাজনৈতিক আবহাওয়া উত্তপ্ত। 

কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি, বামফ্রন্ট  সহ অন্যান্য কিছু রাজনৈতিক দল। আজ কৃষকদের পাশাপাশি, দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও অনশনে থাকবেন বলে ঘোষণা করেছেন। তিনি তাঁর পার্টির সদস্য এবং সমগ্র দেশের মানুষকেই আজ অনশনে থাকার ডাক দিয়েছেন। যদিও কেজরিওয়ালের অনশনের ডাক দেওয়ার মত গোটা বিষয়টিকে শাসক দল বিজেপির তরফ  থেকে 'নাটক' বলে আখ্যা দেওয়া হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages