দুর্গম হিমালয়ের প্রত্যন্ত গ্রামে রেশন পৌঁছে দিল ইন্ডিয়ান আর্মি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দুর্গম হিমালয়ের প্রত্যন্ত গ্রামে রেশন পৌঁছে দিল ইন্ডিয়ান আর্মি

Share This

দুর্গম হিমালয়ের প্রত্যন্ত গ্রামে রেশন পৌঁছে দিল ইন্ডিয়ান আর্মি


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ০৯/১২/২০২০ :  জম্মু ও কাশ্মীরের দুর্গম এলাকায় ৩৫০ পরিবারের কাছে রেশন পৌঁছে দিলেন ইন্ডিয়ান আর্মির জওয়ানরা। 

জম্মু ও কাশ্মীরের রামবান জেলায় বেশ কিছু দুর্গম পার্বত্য এলাকায় ৩৫০ পরিবারের হাতে রেশন ও প্রয়োজনীয় দ্রব্যাদি তুলে দিল ইন্ডিয়ান আর্মি। রামবান জেলার সুম্বর, দাগনারি, বাঞ্জ, বাজন ও মালপাত্তি  গ্রামে রেশন ও ওষুধ পৌঁছে দিলেন ভারতীয়  সেনাবাহিনীর জওয়ানরা। অবশ্য এটা ছিল সেনাবাহিনীর করোনা মুক্ত আওয়াম প্রকল্পের অন্তর্গত।

সেনাবাহিনীর উধমপুর সেক্টরের মুখপাত্র জানিয়েছেন, "ভারতের নাগরিক হয়েও আমরা অনেকেই জানিনা রামবানের এই গ্রামগুলো কোথায় অবস্থিত ! এই গ্রামগুলো হিমালয়ের অত্যন্ত দুর্গম অঞ্চলে প্রত্যন্ত জায়গায় অবস্থিত।" এই গ্রামগুলোতে যাওয়ার জন্যে কোনো রাস্তা নেই, যে পথগুলো  আছে, তা অত্যন্ত বন্ধুর পথ। পাহাড়ে চড়ার  কসরত ভাল করে জানা না থাকলে এইসব পথে যাওয়া বেশ বিপজ্জনক হয়ে ওঠে।


এখন এই সব অঞ্চলগুলোতে প্রচুর পরিমাণে তুষারপাতের ফলে বরফে ঢেকে গিয়েছে। ফলে এই গ্রামগুলোতে যাওয়া বেশ কঠিন হয়ে উঠেছে। এর ফলে ওই গ্রামবাসিদের নিচে নেমে এসে রেশন সংগ্রহ করাও বেশ দুরূহ  ব্যাপার হয়ে উঠেছিল। সেই কারণেই পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী। আজ ওই গ্রামগুলিতে ৩৫০ পরিবারের কাছে রেশন ও ওষুধপত্র পৌঁছে দিলেন ইন্ডিয়ান আর্মির জওয়ানরা। দুই হাত তুলে সাধুবাদ জানিয়েছেন গ্রামবাসীরাও।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages