রাজভবনে সৌরভ, রাজনীতিতে আসছেন ! জল্পনা তুঙ্গে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজভবনে সৌরভ, রাজনীতিতে আসছেন ! জল্পনা তুঙ্গে

Share This

রাজভবনে সৌরভ, রাজনীতিতে আসছেন ! জল্পনা তুঙ্গে


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২৭/১২/২০২০ : আজ হঠাৎ করেই ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অভিনায়ক সৌরভ গাঙ্গুলি সাক্ষাৎ করতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকরের সাথে। 

আজ রাজভবনে সৌরভ গাঙ্গুলির রাজ্যপালের সাথে সাক্ষাৎ নিয়ে নানা মহলে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়েছে। বেশ কিছুদিন ধরেই একটা জল্পনা দানা বাঁধছিল, যে সৌরভ আদৌ কি বিজেপিতে যোগ দিতে পারেন ? বিজেপি কি আসন্ন বিধানসভা নির্বাচনে জিতে  সৌরভ গাঙ্গুলিকে মুখ্যমন্ত্রীর আসনে বসাতে পারে ? কিন্তু এই জল্পনাকে সৌরভ এতদিন কল্পনা হিসেবেই আখ্যা দিয়ে এসেছেন। তাহলে আজ এমন কি দরকার এসে পড়ল যে তাঁকে হঠাৎ করেই রাজ্যপালের সাথে সাক্ষাৎ করতে যেতে হল ? সৌরভ নিজে অবশ্য বলছেন এটা  সৌজন্য সাক্ষাৎকার।

একটু পিছিয়ে যাওয়া যাক, সৌরভের সাথে সিপিএম নেতা অশোক ভট্টাচার্য্যের সখ্যতা সর্বজনবিদিত। সেই সময় প্রশ্ন  উঠেছিল, সৌরভ সিপিএম-এর হয়ে ভোটে দাঁড়াতে চলেছেন কিনা। অথবা তিনি মুখ্যমন্ত্রী হতে চলেছেন কিনা। এরপর তৃণমূলের সময়ও  অনেকবার প্রশ্ন উঠেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সৌরভের যে নৈকট্য, তাতে সৌরভ তৃণমূলের হয়ে ভোটে দাঁড়াতে পারেন কিনা। সম্প্রতি বিভিন্ন মহল থেকে কানাঘুষো শোনা যাচ্ছিল, সৌরভ গঙ্গোপাধ্যায় কি বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে মুখ হয়ে উঠতে চলেছেন কিনা ?

কিছুদিন আগেই সৌরভকে নিয়ে জগৎ প্রসাদ নাড্ডাকেও প্রশ্ন করা হয়েছিল। তিনি প্রশ্নটি সুকৌশলে এড়িয়ে গিয়েছিলেন। একই প্রশ্ন দিলীপ ঘোষকে করা হলে তিনিও কোনো  দেন নি। সৌরভ নিজে এই ধরনের প্রশ্ন স্কোয়ার কাট করার ভঙ্গিতে বলেছিলেন, "এই প্রশ্ন প্রতি বছর দুর্গাপূজা হওয়ার মত, প্রতিবছর যেমন দুর্গাপূজা হয়, তেমন প্রতি বছর আমার কাছে এই ধরনের প্রশ্ন করা হয়।"  সৌরভের সামনে আইসিসির প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন থাকতেই পারত, কিন্তু তিনি এই বছর আর আইসিসির প্রেসিডেন্ট পদ পাচ্ছেন না। তাহলে কি এবার মুখ্যমন্ত্রীর পদে আমরা সৌরভ গাঙ্গুলিকে দেখতে চলেছি ? এই নিয়েই জল্পনা তৈরি হয়েছে নানা মহলে। 

আজ সকালে রাজ্যপাল জগদীপ ধনকর সস্ত্রীক বেড়াতে গিয়েছিলেন পৈলানের কাছে স্বামী নারায়ণ মন্দির দর্শন করতে। সেক্ষেত্রে তিনি ইচ্ছে করলেই বেহালা চৌরাস্তায় গিয়ে সৌরভের বাড়িতে দেখা করতেই পারতেন। কিন্তু তেমনটা আজ ঘটল না। দুপুরবেলায় সৌরভ হঠাৎ করে রাজ্যপালের সাথে সৌজন্য সাক্ষাৎ সারতে পৌঁছে গেলেন রাজভবনে। সৌরভ নিজে কিছু না বললেও তাঁর ঘনিষ্ঠরা কিন্তু ইতিমধ্যেই যে ইঙ্গিত করেছেন, তাতে বোঝা যাচ্ছে, সৌরভের ওপর রাজনৈতিক চাপ আছে। অনেকেই সমীকরণ মেলাবার চেষ্টা করছেন। তবে যদি এইসব সমীকরণ মিলে যায়, তাহলে হয়ত সৌরভকে ভারতীয় রাজনীতিতেও দেখতে পাওয়া যেতেই পারে। এটাই কি বিজেপির 'বিশাল চমক' হতে চলেছে ?  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages