তৃণমূলের সদস্যপদ ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তৃণমূলের সদস্যপদ ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী

Share This

তৃণমূলের সদস্যপদ ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৭/১২/২০২০ : এবার তৃণমূল কংগ্রেসের সাথে সবরকম সম্পর্ক ত্যাগ করলেন শুভেন্দু অধিকারী। আজ তিনি  মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে চিঠি লিখে নিজের দল থেকে পদত্যাগের কথা জানিয়ে  দিলেন। 

প্রথমে সরকারী সব পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সরে গিয়েছিলেন হুগলি রিভার ব্রীজ প্রজেক্ট এবং হলদিয়া উন্নয়ন পর্ষদ থেকে। এরপর তিনি তাঁর অধীনে থাকা রাজ্য সরকারের তিনটি দপ্তরের মন্ত্রীত্ব  ত্যাগ করেছিলেন। গতকাল বিধানসভায় গিয়ে তিনি নিজের বিধায়ক পদ ত্যাগ করেছিলেন এবং আজ তৃণমূল কংগ্রেসের সাথে সব সম্পর্ক চুকিয়ে দিয়ে দলের সদস্যপদ ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী। 

এরপর আর তৃণমূল কংগ্রেস বা তৃণমূল পরিচালিত সরকারের সাথে শুভেন্দু অধিকারীর কোনো সম্পর্ক থাকল না।শুভেন্দু আজ নিমতৌড়িতে একটি জনসভা করেছেন, যেখানে তিনি তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কিছু না বললেও বলেছেন, "মানুষ তাঁর সঙ্গে আছে। তিনি মানুষের সঙ্গেই থাকবেন, তাঁদেরকে নিয়েই চলবেন। অত্যাচার করলে ব্রিটিশ শাসকদের মত চলে যেতে হবে।" তাঁর এই বক্তব্য যথেষ্ট গুরুত্ত্বপূর্ন, তবে কারোর নাম করে কিছু বলেন নি শুভেন্দু অধিকারী। 



শুভেন্দু অধিকারী অন্য কোনো দলে যোগ দেওয়ার আগে সরকারি পদ, মন্ত্রীত্ব, বিধায়ক পদ এবং দলের সদস্যপদ সবকিছু ছেড়ে একটা দৃষ্টান্ত স্থাপন করলেন। এর আগে অনেক সাংসদ এবং বিধায়ককে দলত্যাগ করতে দেখা গেলেও তাঁরা অনেকেই বিধায়ক বা সাংসদ পদ ছেড়ে দেন না, কিন্তু নিজের ইমেজ পরিস্কার রাখতে শুভেন্দু সব রকম ক্ষমতা ছেড়ে দিলেন। এখন প্রশ্ন উঠছে এরপর কি করবেন শুভেন্দু অধিকারী ?

যেটা জানা যাচ্ছে, চলতি সপ্তাহেই তিনি বিজেপিতে যোগ দেবেন। আজ তাঁর দুপুরবেলায় দিল্লী উড়ে যাওয়ার কথা থাকলেও তিনি যান নি। যেটা জানা গিয়েছিল, তিনি আগামীকাল হয়ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথেও তাঁর সাক্ষাৎ হবে এবং তিনি আগামী শনিবার অমিত শাহের সাথেই ফিরে আসবেন  পশ্চিমবঙ্গে এবং মেদিনীপুরের অমিত শাহের উপস্থিতিতে যোগ দেবেন বিজেপিতে। এই মুহূর্তে যেটা জানা যাচ্ছে, আজ নয়, আগামীকাল তিনি দিল্লীতে উড়ে যেতে পারেন।

আগামী শনিবার অর্থাৎ ১৯ তারিখে অমিত শাহের উপস্থিতিতে শুভেন্দু অধিকারী সম্ভবত বিজেপিতে যোগ দিতে চলেছেন। বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, সেদিন অনেক 'চমক' অপেক্ষা করে থাকবে। সূত্র মারফত জানা গিয়েছে অন্তত ১৪ জন বিধায়ক এবং ২ জন সাংসদ শুভেন্দুবাবুর সাথে যোগাযোগ রাখছেন। আগামী শনিবার হয়ত তাঁরাও শুভেন্দুবাবুর সাথে বিজেপিতে যোগদান করতে পারেন। তবে ঠিক কি হতে চলেছে আগামী শনিবার, বঙ্গ রাজনীতিতে কতটা পরিবর্তন হতে চলেছে, তা  জানার জন্যে অপেক্ষা করতেই হবে আগামী শনিবার পর্যন্ত। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages