বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়ের জীবনাবসান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়ের জীবনাবসান

Share This

বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়ের জীবনাবসান


আজ খবর (বাংলা) , কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৬/১২/২০২০ : প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা মনু  মুখোপাধ্যায়। ৯০ বছর বয়সে তিনি আজ পরলোকে গমন করেছেন।

মনু মুখোপাধ্যায় জন্মেছিলেন ১৯৩০ সালের পয়লা মার্চে। তাঁর বাবা অমরেন্দ্রনাথ মুখোপাধ্যায় ছিলেন ক্যালকাটা থিয়েটারের বিখ্যাত অভিনেতা। খুব কম বয়স থেকেই মনুবাবু অভিনয় করতে শুরু করেছিলেন। অল্প বয়সে পাড়ার ক্লাবে প্রথমবার স্ত্রী চরিত্রে অভিনয় করেন। ১৯৫৭ সালে তিনি শ্রীরঙ্গম থিয়েটারে (বিশ্বরূপা ) যোগ  দিয়েছিলেন একজন প্রম্পটার হিসেবে। কিন্তু দুর্দান্ত অভিনেতা হিসেবে নজর কাড়েন 'ক্ষুধা' নাটকে কালি ব্যানার্জির বদলে অভিনয় করতে গিয়ে। 

এরপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয় নি। সারা জীবন অসংখ্য ছোট বড় চরিত্রে অভিনয় করেছেন নাটকে, সিনেমায় এবং টিভি সিরিয়ালে। তাঁর অভিনীত টিভি সিরিয়ালগুলো ছিল 'পৌষ ফাগুনের খেলা', 'মামা ভাগ্নে', 'বয়েই গেল', 'সংসার সুখের হয় রমণীর গুণে'।  ওয়েব সিরিজ 'ব্যোমকেশ-মাকড়সার রস' ছবিতেও অভিনয় করেছিলেন। অনেক বয়স হওয়া  সত্ত্বেও মনুবাবু সক্রিয়ভাবে অভিনয় করে যাচ্ছিলেন এবং তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে বয়জ্যেষ্ঠ অভিনেতা। আজ এই অভিনেতার জীবনাবসান হল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages