দেশ জুড়ে ভক্তদের দুয়ারে সবরীমালার 'স্বামী প্রসাদম' পৌঁছে দেবে ডাক বিভাগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশ জুড়ে ভক্তদের দুয়ারে সবরীমালার 'স্বামী প্রসাদম' পৌঁছে দেবে ডাক বিভাগ

Share This

দেশ জুড়ে ভক্তদের দুয়ারে সবরীমালার 'স্বামী প্রসাদম' পৌঁছে দেবে ডাক বিভাগ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/১২/২০২০ : দেশ জুড়ে ভক্তদের দুয়ারে সবরীমালার 'স্বামী প্রসাদম' পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডাক বিভাগ। দেশের বিভিন্ন প্রান্তে ভক্তদের কথা বিবেচনা করে ডাক বিভাগ তার বিশাল নেটওয়ার্ক ব্যবহার করে এই প্রসাদ পৌঁছে দেবে।  

এ বিষয়ে কেরলের পোস্টাল সার্কেল, ত্রাভাঙ্কোর দেবাস্বোম পর্ষদের সঙ্গে একটি সমঝোতায় পৌঁছেছে। দেশের যে কোনও প্রান্ত থেকে ভক্তরা মাত্র ৪৫০ টাকা দিয়ে যে কোনও ডাকঘর থেকে এক প্যাকেট প্রসাদম বুক করতে পারেন। প্রতিটি প্যাকেটে একটি আরাভানার প্যাকেট, আদিয়া শিষ্টাম নে (ঘি), বিভূতি, কুমকুম, হলুদ ও অর্চনা প্রসাদম থাকবে। একজন ভক্ত একবারে সর্বোচ্চ ১০টি প্যাকেট বুক করতে পারেন। স্পিড পোস্টে প্রসাদম বুক করার সঙ্গে সঙ্গে ভক্তের কাছে এসএমএস-এর মাধ্যমে স্পিড পোস্টের নম্বরটি চলে আসবে। ভারতীয় ডাক বিভাগের ওয়েবসাইট থেকে ভক্ত তাঁর প্রসাদ কোথায় এবং কিভাবে রয়েছে, সে বিষয়ে জানতে পারবেন।   

৬ই নভেম্বর থেকে দেশ জুড়ে এই পরিষেবার সূচনা হয়েছে। জনসাধারণের কাছ থেকে এ ব্যাপারে যথেষ্ট উৎসাহব্যাঞ্জক সাড়া পাওয়া গেছে। আজ পর্যন্ত ৯ হাজারটি অর্ডার বুক করা হয়েছে।

 সবরীমালা মণ্ডলম মরশুমে তীর্থযাত্রা এ বছরের ১৬ই নভেম্বর থেকে শুরু হয়েছে। কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে মন্দিরে কঠোর নিয়ম মেনে চলতে হচ্ছে। তার ফলে প্রতিদিন খুব কম সংখ্যক ভক্ত মন্দিরে যেতে পারছেন। প্রভূ আয়াপ্পার দর্শন কোভিড প্রোটোকলের জন্য বেশিরভাগ ভক্ত এই মরশুমে করতে পারছেন না।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages