মুম্বই হানার মাস্টারমাইন্ড হাফিজ সঈদকে সাড়ে ১৫ বছরের জন্যে জেলে পাঠাল পাকিস্তান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুম্বই হানার মাস্টারমাইন্ড হাফিজ সঈদকে সাড়ে ১৫ বছরের জন্যে জেলে পাঠাল পাকিস্তান

Share This

মুম্বই হানার মাস্টারমাইন্ড হাফিজ সঈদকে সাড়ে ১৫ বছরের জন্যে জেলে পাঠাল পাকিস্তান
হাফিজ সঈদ 

আজ খবর (বাংলা), লাহোর, পাকিস্তান, ২৫/১২/২০২০ :  অবশেষে মুম্বই নাশকতার মাস্টারমাইন্ড হাফিজ সঈদকে সাড়ে ১৫ বছরের জন্যে জেলে পাঠাল পাকিস্তানের জঙ্গী নিয়ন্ত্রক আদালত।

আজ পাকিস্তানের 'জামাত উদ দাওয়া' জঙ্গী সংগঠনের প্রধান এবং মুম্বই নাশকতার মাস্টার মাইন্ড হাফিজ সঈদকে জেলে পাঠাল পাকিস্তান। জঙ্গী কার্যকলাপে আর্থিক অনুদান দেওয়া এবং এই উদ্দেশ্যে তহবিল তৈরি করার জন্যে হাফিজকে দোষী সাব্যস্ত করে পাকিস্তানের জঙ্গী নিয়ন্ত্রক আদালত। আজ এই জঙ্গী প্রধানকে সাড়ে ১৫ বছরের জন্যে জেলে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে পাকিস্তানের লাহোর থেকে। 

সঈদের মালিকানায় যে সব সম্পত্তি ছিল তা সবই  বাজেয়াপ্ত করা হয়েছে। তাছাড়া তাকে জরিমানাও দিতে হবে ১,১০,০০০ টাকা। পাকিস্তানের ওই আদালত হাফিজ সঈদের সাথেই ১৫ বছরের জন্যে জেলে পাঠিয়েছে হাফিজ আবদুল  সালাম, জাফর ইকবাল, মহম্মদ আশরাফ, ইয়াহিয়া মুজাহিদ নামে অন্যান্য জঙ্গীদেরকে। এই জঙ্গিদেরকে ২ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। এছাড়া হাফিজ আবদুল রহমান মাক্কী নামে আরও একজনকে ৬ মাসের জন্যে জেলে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। 

পাকিস্তানের ওপর আন্তর্জাতিক আর্থিক নিয়ন্ত্রক সংস্থা এফএটিএফ-এর খাঁড়া ঝুলছিল। জঙ্গীদের বিরুদ্ধে পাকিস্তান জরুরীভিত্তিক ব্যবস্থা না নিলে তাদের ধূসর তালিকা থেকে কালো তালিকাভুক্ত করা আর মাত্র সময়ের অপেক্ষা ছিল।পাকিস্তানের আর্থিক পরিস্থিতি এমনিতেই ভয়ংকর পর্যায়ে চলে গিয়েছে, বিশাল ঋণে  জর্জরিত পাকিস্তান কালো তালিকাভুক্ত হলে সেটা সাংঘাতিক পর্যায়ে চলে যেতে পারে। তার আগেই পাকিস্তান আজ জঙ্গীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একরকম বাধ্য হল বলে মনে করা হচ্ছে।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages