পাক অধিকৃত কাশ্মীর থেকে পথ ভুলে ভারতে ২ বোন, আজ ফিরিয়ে দেওয়া হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক অধিকৃত কাশ্মীর থেকে পথ ভুলে ভারতে ২ বোন, আজ ফিরিয়ে দেওয়া হল

Share This

পাক অধিকৃত কাশ্মীর থেকে পথ ভুলে ভারতে ২ বোন, আজ ফিরিয়ে দেওয়া হল


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ০৭/১২/২০২০ :  পাক অধিকৃত কাশ্মীর থেকে ভুল করে ভারতে ঢুকে পরেও একরাশ ভালবাসা নিয়ে দেশে ফিরে গেল দুই বোন। 

আজ সকালে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ  সেক্টরে লাইন অফ কন্ট্রোলের কাছেই দুই তরুণীকে ঘুরে বেড়াতে দেখেন বিএসএফ-এর জওয়ানরা। প্রাথমিকভাবে তাঁদেরকে বিএসএফ ক্যাম্পে নিয়েই আসা হয়। তাঁদের পরিচয় জানার চেষ্টা করেন জওয়ানরা। দেখা যায় এরা দুই বোন, নাম লাইবা জাবির এবং সানা  জাবির। এরা দুজনেই পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। লাইন অফ কন্ট্রোলের কাছাকাছি এসে এরা পথ হারিয়ে ঢুকে পড়ে ভারতে।


পথ হারিয়ে এই দুই বোন যখন কিভাবে বাড়ি ফিরবে চিন্তা করছে, সেই সময় বিএসএফ এদেরকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। তারা যে পথ হারিয়ে ভুল করে ভারতে ঢুকে পড়েছিল, তা তারা সঙ্গে  সঙ্গে স্বীকার করে নেয়। দুই বোন জানিয়েছে, "আমরা পথ হারিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছি। আমরা ভেবেছিলাম সেনা জওয়ানরা আমাদের খুব মারবে, কিন্তু তাঁরা আমাদের সাথে খুব ভাল ব্যবহার করেছেন। আমরা ভয় পাচ্ছিলাম, আমাদেরকে বোধ হয় আর বাড়ি ফিরে যেতে দেওয়া হবে না। কিন্তু আজ আমাদেরকে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। এখানকার মানুষজন খুব ভাল।"

লাইবা আর সানা  দুই বোন, পাক অধিকৃত কাশ্মীরের লাইন অফ কন্ট্রোলের কাছেই তাদের গ্রাম। পথ ভুলে ভারতে ঢুকে পড়লেও ভারতে এসে তাদের একটা সুন্দর অভিজ্ঞতা হয়েছে। তারা গতকাল পুঞ্চ  সেক্টরে প্রবেশ করেছিল আর আজ সীমান্ত পার করে তাদেরকে বাড়ি পাঠিয়ে দিল বিএসএফ। তারা ভারতীয় জওয়ানদের থেকে যে সৌহার্দ্যপূর্ণ ব্যবহার পেয়েছে, তা তারা কোনোদিন ভুলতে পারবে না বলে জানিয়েছে। যাওয়ার সময় ভারতীয় জওয়ানদের দুই বোন  বলে গিয়েছে, "তোমরা খুব ভাল"।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages