"পণ্যের গুণমান ও উৎপাদনশীলতা বাড়ান", ভারতীয় বণিকদের বললেন পীযুষ গোয়েল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


"পণ্যের গুণমান ও উৎপাদনশীলতা বাড়ান", ভারতীয় বণিকদের বললেন পীযুষ গোয়েল

Share This

পণ্যের গুণমান ও উৎপাদনশীলতা বাড়ান, ভারতীয় বণিকদের বললেন পীযুষ গোয়েল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১২/১২/২০২০ : কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েল আজ বণিকসভা ফিকির বার্ষিক সম্মেলন এবং ৯৩তম আর্থিক সাধারণ বৈঠকে ভাষণ দেন। তিনি বলেন, "বিভিন্ন ক্ষেত্রে ভারতকে প্রকৃতপক্ষে প্রতিযোগিতামুখী করে তুলতে গুণমান ও উৎপাদনশীলতার সঙ্গে সঙ্গতি রেখে উৎপাদনের পরিমাণও বাড়াতে হবে। এর ফলে, আত্মনির্ভার ভারত গঠনের পথ আরও প্রশস্ত হবে, যা নতুন ভারত গঠনের গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠবে। আত্মনির্ভর ভারত হ’ল – গুণমান ও উৎপাদন বৃদ্ধির দিক থেকে ভারতের ধারাবাহিক অগ্রগতির পরিচয়।"

পীযুষ গোয়েল আরও বলেন, "সেই সমস্ত ক্ষেত্রগুলিকে চিহ্নিত করতে হবে, যেগুলিতে প্রতিযোগিতাপূর্ণ ও সমকক্ষ ওঠার সুবিধা রয়েছে। ভারতকে বিশ্বের অগ্রণী দেশে পরিণত করতে এবং বিশ্ব বাণিজ্যে আরও বেশি অংশীদারিত্ব বাড়াতে সংশ্লিষ্ট সকলকে বড় ভূমিকা নিতে হবে।" টায়ার ও রাবার শিল্প আগামী বছরগুলিতে ব্যবসায়িক ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারে বলে মন্তব্য করে শ্রী গোয়েল বলেন, "বেসরকারি বিনিয়োগের মাধ্যমে রাবার গাছ রোপণ ও প্রতিপালনে উৎসাহিত করতে হবে। অন্যদিকে, সরকার টায়ার শিল্প ক্ষেত্রকে প্রয়োজনীয় সহায়তা যোগাবে। এই দুই উদ্যোগের ফলে রাবার ও টায়ার শিল্প উভয়ই আরও সমৃদ্ধ হয়ে উঠবে।" তিনি বলেন, "সরকার আরও ২৪টি ক্ষেত্রকে চিহ্নিত করেছে। এই ক্ষেত্রগুলির জন্য আরও অনুকূল বাতাবরণ গড়ে তুলতে অগ্রণী শিল্পপতিরা একটি কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কাজ করছে। এই বিরাট কর্মযজ্ঞ কার্যকর হলে ভারতে আগামী ১০ বছরে প্রায় ২০০ লক্ষ কোটি টাকার উৎপাদন হবে। একইভাবে, লক্ষ লক্ষ কাজের সুযোগ সৃষ্টি হবে। সেই সঙ্গে, বিভিন্ন ক্ষেত্রে উৎপাদন ও গুণমান বাড়বে।"
 
স্টার্ট আপগুলিকে নতুন ভারতের মেরুদন্ড হিসাবে বর্ণনা করে শ্রী গোয়েল বলেন, "স্টার্ট আপ এবং স্টার্ট আপ উপযোগী অনুকূল বাতাবরণ উদ্ভাবনের প্রসারে উৎসাহিত করছে তথা নবীন প্রজন্মের মধ্যে শিল্পোদ্যোগী মনোভাবকে আরও সুদৃঢ় করছে।" তিনি ভারতীয় শিল্প সংস্থাগুলিকে বিভিন্ন দিক থেকে স্টার্ট আপগুলিকে সহায়তার আহ্বান জানান।
 
শিল্প বাণিজ্য ক্ষেত্রে বিভিন্ন মান্যতা বোঝার হ্রাস প্রসঙ্গে শ্রী গোয়েল বলেন, "মান্যতাগুলি অনুসরণ করা এবং সহজেই অনুমোদন দেওয়ার ক্ষেত্রে একটি একক জানালা ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করছে। বিভিন্ন মান্যতা সহজেই অনুসরণ করার ক্ষেত্রে বিভিন্ন মন্ত্রক একযোগে কাজ করছে, যাতে আইনগত মান্যতাগুলির বোঝা কমানো যায়।" তিনি বণিকসভা ফিকিকে ব্র্যান্ড ইন্ডিয়ার প্রসারে আরও উদ্যোগী হওয়ার জন্য অভিনন্দন জানান।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages