এবার আকাশ ক্ষেপণাস্ত্র রপ্তানি করবে ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার আকাশ ক্ষেপণাস্ত্র রপ্তানি করবে ভারত

Share This

এবার আকাশ ক্ষেপণাস্ত্র রপ্তানি করবে ভারত


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/১২/২০২০ : ভারত এবার যুদ্ধাস্ত্র রপ্তানির জন্যে আরও একটি নতুন পদক্ষেপ গ্রহণ করল। কেন্দ্র সরকার আজ ভারতের তৈরি আকাশ মিসাইল রপ্তানি করার অনুমোদন দিয়েছে।

ভারতের তৈরি যুদ্ধাস্ত্রগুলির মধ্যে আকাশ মিসাইল যথেষ্ট গুরুত্ত্বপূর্ন। এই ক্ষেপণাস্ত্র সারফেস থেকে আকাশে নিক্ষেপ করা যায় এবং এই ক্ষেপনাস্ত্র ২৫ কিলোমিটার দূরের লক্ষবস্তুকে নির্ভুলভাবে আঘাত হানতে সক্ষম। ভারত যুদ্ধাস্ত্র রপ্তানির ক্ষেত্রে ৫ বিলিয়ন ইউ এস ডলারের মাইলস্টোন অতিক্রম করতে চায়, এই কারণেই আজ কেন্দ্র সরকার আকাশ ক্ষেপণাস্ত্র রপ্তানি করার জন্যে অনুমোদন দিয়েছে। 

আকাশ ক্ষেপণাস্ত্র শুধুমাত্র ভারতের বন্ধু দেশগুলিই পাবে বলে জানিয়েছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।. এই ক্ষেপণাস্ত্রটি ২০১৪ সালে ভারতীয় বায়ু সেনা এবং ২০১৫ সালে ইন্ডিয়ান আর্মির হাতে তুলে দেওয়া হয়েছিল। দেশের আত্মনির্ভর ভারত প্রকল্পের অধীনে ভারত ক্রমেই যুদ্ধাস্ত্র এবং যুদ্ধের সরঞ্জাম প্রস্তুতিতে আত্মনির্ভর দেশ হয়ে উঠছে। শুধু তাই নয়, ভারত যে ধরনের যুদ্ধাস্ত্র যে দামের মধ্যে তৈরি করছে, তা বহু দেশকেই আকর্ষণ করতে শুরু করেছে। আন্তর্জাতিক বাজারে ভারতের তৈরি এই ধরনের যুদ্ধাস্ত্র এবং যুদ্ধের সরঞ্জামের কদর ক্রমেই বেড়ে চলেছে বলে জানা গিয়েছে।

এই ধরনের প্রকল্প নিয়ে ভারত যেভাবে এগিয়ে চলেছে এবং এই ক্ষেত্রে কেন্দ্র সরকার যেভাবে পৃষ্ঠপোষকতা করে চলেছে, তাতে যুদ্ধ সরঞ্জাম এবং যুদ্ধাস্ত্র রপ্তানির দিক থেকেও ভারত দ্রুত প্রথম সারির দিকে এগিয়ে যাবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages