সঙ্কট কাটেনি, তবে স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য্য - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সঙ্কট কাটেনি, তবে স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য্য

Share This

সঙ্কট কাটেনি, তবু স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য্য


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১০/১২/২০২০ : গতকালের তুলনায় কিছুটা হলেও স্থিতিশীল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য। আজ এ কথা জানানো হয়েছে উডল্যান্ডস হাসপাতালের তরফ থেকে। 

আজ সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, 'বুদ্ধবাবু এখনো আইসিইউতে মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন। তাঁর আচ্ছন্নভাব এখনো কাটেনি।' আজ সকাল ১০টায় বুদ্ধবাবুর পরিবারের সাথে ডাক্তারেরা কথা বলেছেন। তাঁরা জানিয়েছেন, বুদ্ধবাবুকে এখন  ভেন্টিলেশনেই রাখা হবে, তবে যেমন যেমন তিনি চিকিৎসায় সাড়া  দিয়ে সুস্থতার দিকে এগোবেন, সেইমত তাঁকে ভেন্টিলেশন থেকে মুক্ত করা হবে।

বুদ্ধবাবুর আচ্ছন্নভাব এখনো কাটে নি। গতকাল যখন তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তখন তিনি অজ্ঞান অবস্থায় ছিলেন, এখন তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন, কিন্তু আচ্ছন্নভাব এখনো কাটেনি। কিন্তু যেভাবে তিনি চিকিৎসায় সাড়া দিতে শুরু করেছেন, তাতে ডাক্তারেরা আশাবাদী হয়ত তাঁর আচ্ছন্নভাব কেটে যাবে এবং ভেন্টিলেশন থেকে তাঁকে বের করে আনা যাবে। এই মুহূর্তে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমন কার্বন  ডাই  অক্সাইডের মাত্রাও অনেকটাই নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে।

বুদ্ধবাবুর পালস, ব্লাড প্রেসার এবং অন্যান্য শারীরিক সুস্থতার মাত্রা যথেষ্ট স্থিতিশীল বলে জানানো হলেও তাঁর শারীরিক সঙ্কট যে এখনো কাটেনি, সেকথাও জানানো হয়েছে হাসপাতালের তরফে। বুদ্ধবাবাবুকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৫ চিকিৎসকের মেডিকেল বোর্ড তাঁর ওপর কড়া  নজর রেখেছেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages