করোনা : এখন ভারতে দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতা অনেক বেশি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা : এখন ভারতে দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতা অনেক বেশি

Share This

করোনা : এখন ভারতে দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতা অনেক বেশি


আজ খবর (বাংলা), ,নতুন দিল্লী, ভারত, ১৭/১২/২০২০ : রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে কেন্দ্রীয় সরকারের সুনির্দিষ্ট রণকৌশল ও সক্রিয় পদক্ষেপ গ্রহণের ফলে ভারতে সুস্থতার হারে উচ্চগতি অব্যাহত রয়েছে। একই সঙ্গে, সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা উভয়ই দ্রুত কমছে।  

দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে যাওয়ায় করোনা রোগীদের সুস্থতার হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। দেশে মোট সুস্থতার সংখ্যা প্রায় ৯৫ লক্ষ (৯৪ লক্ষ ৮৯ হাজার ৭৪০)। সুস্থতার হার আজ আরও বেড়ে হয়েছে ৯৫.৩১ শতাংশ। সুস্থতার সংখ্যা ও সুনির্দিষ্টভাবে আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ বাড়ছে এবং বর্তমানে এই তারতম্য বেড়ে হয়েছে ৯১ লক্ষ ৬৭ হাজার ৩৭৪।

দৈনিক সুস্থতার সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। দেশে বর্তমানে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার ৩৬৬, যা মোট করোনায় আক্রান্তের কেবল ৩.২৪ শতাংশ।

ভারতের সুস্থতার হার বিশ্বে অন্যতম সর্বাধিক। অন্যদিকে, বিশ্বে সুস্থতার হার এখানে ৭০.২৭ শতাংশ, সেখানে ভারতে এই হার ৯৫.৩১ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও ইতালিতে সুস্থতার হার ভারতের তুলনায় কম।

১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্থতার হার জাতীয় গড়ের তুলনায় বেশি।

  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages