রাজনীতি অপেক্ষা করতে পারে, দেশের উন্নয়ন কখনোই অপেক্ষা করতে পারে না : প্রধানমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজনীতি অপেক্ষা করতে পারে, দেশের উন্নয়ন কখনোই অপেক্ষা করতে পারে না : প্রধানমন্ত্রী

Share This

রাজনীতি অপেক্ষা করতে পারে, দেশের উন্নয়ন কখনোই অপেক্ষা করতে পারে না  : প্রধানমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/১২/২০২০ : আজ দেশবাসীর প্রতি 'নিউ ইন্ডিয়া' গড়ার লক্ষ্যে শক্তিশালী মন্তব্য করে প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদী বলেন, "রাজনীতি একটু অপেক্ষা করতেই পারে, কিন্তু দেশের উন্নয়ন যেন কোনোভাবেই থমকে না দাঁড়ায়।" 

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বক্তব্য রাখতে গিয়ে আজ প্রধানমন্ত্রী বলেন, "যদি আমরা 'নিউ ইন্ডিয়া' নিয়ে কথা বলি, তাহলে ভারতের উন্নয়ন রাজনীতির চশমা পরে দেখলে চলবে না। আমরা যদি বৃহত্তর স্বার্থে একজোট হই  তাহলে কিছু বাধার সম্মুখীন হতেই হবে। সেইসব বাধা বিপত্তিগুলি তাদের নিজেদের স্বার্থে আমাদের সামনে বড় বাধা হয়ে আমাদের দুর্বল করে দেওয়ার চেষ্টা করেই যাবে। গত শতাব্দীতে বিভিন্ন কারনে আমাদের দেশে উন্নয়নের কাজ ব্যাহত হয়েছে। দেশ বেশিদূর এগোতে পারে নি।"

নরেন্দ্র মোদী বলেন, "আমাদের সামনে বাধা বিপত্তিগুলি যতই বিশালাকার ধারণ করুক না কেন, যদি দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মানসিকতা যথেষ্ট শক্তি শালী হয়, এবং তা মন এবং হৃদয় থেকে হয়, তাহলে এইসব বাধা বিপত্তিগুলি সংকীর্ণ হয়ে পড়বে। রাজনীতি অপেক্ষা করতে পারে, সমাজ অপেক্ষা করতে পারে, কিন্তু দেশের উন্নয়ন কোনোভাবেই অপেক্ষা করতে পারে না। দেশের দরিদ্র, দুঃস্থ, অত্যাচারিত মানুষ অপেক্ষা করতে পারে না, দেশের যৌবন অপেক্ষা করতে চায় না। গত শতাব্দীতে অনেক সময় নষ্ট হয়ে গিয়েছে। কিন্তু এখন আর আমাদের হাতে নষ্ট করার মত সময় নেই. আত্মনির্ভর নতুন ভারত গড়তে প্রত্যেককে ঝাঁপিয়ে পড়তে হবে।" 

নরেন্দ্র মোদী আরো বলেছেন, "দেশের সব সম্পদ দেশের সব মানুষের জন্যে। তাই দেশের সব সম্পদ থেকে প্রাপ্ত সব কিছু দেশের প্রত্যেক মানুষের মঙ্গলের জন্যেই অতিবাহিত করা উচিত। আমাদের দেশ এখন বৃহত্তর উন্নয়নের জন্যে "নিউ ইন্ডিয়া" গড়ার লক্ষে একযোগে এগিয়ে চলেছে।" 

ছবি সৌজন্যে : দূরদর্শন 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages