ইংলন্ডের বাজারে ফাইজারের তৈরি করোনার ভ্যাকসিন আসছে আগামী সপ্তাহ থেকেই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইংলন্ডের বাজারে ফাইজারের তৈরি করোনার ভ্যাকসিন আসছে আগামী সপ্তাহ থেকেই

Share This

ইংলন্ডের বাজারে ফাইজারের তৈরি করোনার ভ্যাকসিন আসছে আগামী সপ্তাহ থেকেই


আজ খবর (বাংলা), লন্ডন, ইউকে, ০২/১২/২০২০ : আগামী সপ্তাহ থেকেই ইংলন্ডের সাধারণ মানুষ ফাইজারের তৈরি করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাবেন। ফাইজারও বায়ো এন টেক  কোম্পানীর তৈরি করোনা ভাইরাসের ভ্যাকসিন আগামী সপ্তাহ থেকেই ইংলন্ডের জনসাধারণের  দেওয়াহবে। 

ইংলন্ডের জনসাধারণকে আজ এই সুখবর দিয়েছেন ইউকের প্রধানমন্ত্রী বরিস জনসন। বরিস টুইট করে জানিয়েছেন, "একটা দুর্দান্ত খবর হল এই যে ফাইজারের তৈরি করোনা ভ্যাকসিন আগামী সাপ্তাহ থেকেই ইউকের বাজারে পাওয়া যাবে। এই প্রতিষেধক করোনা সংক্ৰমনকে করবে, যা ব্যবহার করে আমরা ফের একবার বেঁচে থাকার দাবী জানাতেই পারি।এতে করে দেহের অর্থনীতিও সাবলীলভাবে চালু থাকবে।"

ইংল্যান্ডই সেক্ষেত্রে বিশ্বের প্রথম দেশ হিসেবে স্বীকৃতি পাচ্ছে, যে দেশ প্রথম ফাইজার-বায়ো এন টেকদ্বারা প্রস্তুত করোনা সংক্ৰমন প্রতিরোধক ভ্যাকসিন জনসাধারণের হাতে তুলে দিতে চলেছে।  এই ভ্যাকসিন ইংলন্ডের বাজারে আগামী সপ্তাহ থেকেই পাওয়া যাবে। ফাইজার-বায়ো এন  টেক কোম্পানীর তরফ থেকে জানানো হয়েছে, তাদের তৈরি ভ্যাকসিন এবং হেলথ কেয়ার ওষুধগুলিকে স্বীকৃতি দিয়েছে সে দেশের হেলথ কেয়ার প্রোডাক্ট নিয়ন্ত্রণ সংস্থা 'এমএইচআরএ'। কোম্পনির তরফ থেকে জানানো হয়েছে, "এখন ইউকেতে কোরোনার ভ্যাকসিন স্বীকৃতি পেয়ে গিয়েছে। আগামী সপ্তাহ থেকেই ইউকের বাজারে এই ওষুধ পাওয়া যাবে, তবে সম্পূর্ণ বিতরণ করা সম্ভব হবে আগামী বছরের প্রথম দিকে।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages