ইন্দো-পাক যুদ্ধের অর্ধশত বর্ষে উদযাপনে স্বর্নিম মশাল প্রজ্জ্বলিত করলেন প্রধানমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইন্দো-পাক যুদ্ধের অর্ধশত বর্ষে উদযাপনে স্বর্নিম মশাল প্রজ্জ্বলিত করলেন প্রধানমন্ত্রী

Share This
ইন্দো-পাক যুদ্ধের অর্ধশত বর্ষে উদযাপনে স্বর্নিম মশাল প্রজ্জ্বলিত করলেন প্রধানমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৬/১২/২০২০ : ১৯৭১ সালের ডিসেম্বরে ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানী বাহিনীর বিরুদ্ধে এক নির্ণায়ক ও ঐতিহাসিক লড়াইয়ে বিজয় গৌরব অর্জন করে। ভারতীয় সেনাবাহিনীর এই বিজয় গৌরবের ফলশ্রুতিতে বাংলাদেশ রাষ্ট্রের সূচনা হয়। দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর ভারতীয় বাহিনীর কাছে পাকিস্তানী বাহিনীর এই আত্মসমর্পণ ছিল সংখ্যার নিরিখে বৃহত্তর। সমগ্র জাতি ১৬ই অক্টোবর থেকে ইন্দো-পাক যুদ্ধের অর্ধ শতবার্ষিকী উদযাপন করছে। এই বিজয় উৎসবের নামকরণ হয়েছে ‘স্বর্নিম বিজয় বর্ষ’। এই উপলক্ষে সারা দেশে একাধিক স্মারক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

নতুন দিল্লিতে জাতীয় যুদ্ধ স্মারকে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আগামীকাল। এই উপলক্ষে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জাতীয় যুদ্ধস্মারকে উপস্থিত হবেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠান-স্থলে পৌঁছলে তাঁকে স্বাগত জানাবেন প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং।  

প্রধানমন্ত্রীর পাশাপাশি, সেনা প্রধান এবং চিফ অফ ডিফেন্স স্টাফ যুদ্ধস্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদ সেনানীদের স্মৃতিতে শ্রদ্ধা জানাবেন। শ্রী মোদী জাতীয় যুদ্ধ স্মারকের চিরন্তন অগ্নিশিখা থেকে ‘স্বর্নিম বিজয় মশাল’ – এ অগ্নি সংযোজন করবেন। জাতীয় যুদ্ধস্মারকের চিরন্তন শিখা থেকে ৪টি বিজয় মশালে অগ্নি সংযোজন করা হবে। এরপর, এই মশালগুলি দেশের বিভিন্ন প্রান্তে নিয়ে যাওয়া হবে। ১৯৭১ সালের যুদ্ধে মহাবীর চক্র এবং পরমবীর চক্র জয়ী সেনানীদের গ্রামগুলিতেও নিয়ে যাওয়া হবে। এই সেনানীদের গ্রামগুলি থেকে মাটি সংগ্রহ করে জাতীয় যুদ্ধস্মারকে নিয়ে যাওয়া হবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages